বাঘায় পদ্মার চরে ইব্রাহীমকে হত্যা করা সেই অস্ত্র উদ্ধার


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় পদ্মার চরে পূর্বশত্রুতার জের ধরে ইব্রাহীমকে হত্যা করা সেই অস্ত্র উদ্ধার করা হয়েছে। মামলার দুই নম্বর আসামি দিলা বেপারিকে গ্রেফতারের পর তাকে দুই দিনের রিমান্ডে আনা হয়। রিমান্ডে তার তথ্যের ভিত্তিতে পদ্মার চরের এক ভূট্রা ক্ষেত থেকে ইব্রাহীমকে হত্যা করা সেই ধারালো হাসুয়াটি উদ্ধার করা হয়েছে। সোমবার (৫ এপ্রিল) বিকেলে সাড়ে ৫টার দিকে বাঘা থানার পুলিশ বিশাল আকারের হাসুয়াটি উদ্ধার করে।

এ বিষয়ে বাঘা থানার ওসি (তদন্ত) আব্দুল বারী জানান, ৩০ মার্চ রাতে বিশেষ অভিযান চালিয়ে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার তেরখাদিয়ার বারোমাইল এলাকা থেকে দিলা ব্যাপারিকে গ্রেফতার করা হয়। পরের দিন ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই মোতাবেক তাকে ৪ এপ্রিল থানায় আনা হয়। তাকে জিজ্ঞাসাবাদে ইব্রাহীমকে যে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। সেই হাসুয়াটি চরের একটি ভূট্টা ক্ষেতে রাখা হয়েছে বলে তথ্য দেয়। তার তথ্যমতে সোমবার বিকেলে হাসুয়াটি উদ্ধার করা হয়। দিলা বেপারি পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের মৃত হায়দার বেপারির ছেলে।

বাঘা থানা সূত্রে জানা গেছে, বাঘা উপজেলার পদ্মার মধ্যে চৌমাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ২৪ মার্চ রাতে পূর্বশত্রুতার জের ধরে ইব্রাহীম দেওয়ানকে আবদুর রশিদ বাহিনীর লোকজন কুপিয়ে ও গুলি করে হত্যা করে। পর দিন ২৫ মার্চ ইব্রাহীমের ভাই সোলেমান দেওয়ান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। দিলা বেপারিকে ওই মামলায় দুই নম্বর আসামি।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি জমির আগাছা পরিষ্কার করা কেন্দ্র করে দিলা বেপারি এবং মজনু দর্জির মধ্যে গোলাগুলি ও সংঘর্ষে ১০ জন আহত হন। এই গোলাগুলির ঘটনায়ও চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর আবদুর রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে একটি মামলা করেন।

স/রি