বাঘায় নানা আয়োজনে শেষ হয়েছে জাতীয় শিক্ষা সপ্তাহ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় নানা কর্মসুচির মধ্য দিয়ে শেষ হয়েছে সপ্তাহ ব্যাপী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৮। এ উপলক্ষে শেষ দিন বৃহস্পতিবার সমাবেশ, শিক্ষা মেলায় ব্যাতিক্রমী স্টল, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আহসান আরা রুবি জানান, “মান সম্মত শিক্ষা-শেখ হাসিনার দিক্ষা’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে এ বছর শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে-স্কুল,উপজেলা,জেলা ও বিভাগীয় পর্যায় নানা কর্মসুচি বাস্তবায়নের নির্দেশ দেয়া হয়। সে লক্ষে সপ্তাহ ব্যাপী বাঘা উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়-মা সমাবেশ, উঠান বৈঠক, মেধাবি শিক্ষার্থীদের সংবধনা এবং বিদ্যালয়গামি শিক্ষার্থীদের শতভাগ ভর্তি নিশ্চিত করার লক্ষে নানা কর্মসুচি পালন করে। আর এ সব কাজে সহায়ত করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সর্বশেষ বুধবার ও বৃহস্পতিবার উপজেলা পর্যায় বর্নাঢ্য র‌্যালী ,আলোচনা সভা, মহামান্য রাষ্টপতির ভাষন মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রচার, প্রাথমিক শিক্ষা মেলা, মিনা প্রদর্শনী,শিক্ষা সমাবেশ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দিবসের সমাপ্তি ঘোষনা করা হয়।

এ সমস্ত কর্মসুচিতে উপস্থিত ছিলেন বাঘা উপজেলার সু-যোগ্য নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) যোবায়ের হোসেন, সুধীজন, শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি বিভিন্ন দপ্তর প্রধানসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

স/অ