বাঘায় ‘নাগরিক ভাবনা’র সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে মামলা

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় নাগরিক ভাবনা পত্রিকার সম্পাদক ও প্রকাশকসহ ৪ জনের নামে মামলা করা হয়েছে। বুধবার (৩ আগষ্ট) সরেরহাট কল্যানী শিশু সদনের পরিচালকের ছেলে শাহদোলা মনসুর বাদি হয়ে রাজশাহীর আমলী আদালতে এই মামলা দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে পত্রিকার বাঘা উপজেলা প্রতিনিধি রবিউল ইসলাম, বিশেষ সংবাদদাতা খাইরুল ইসলাম, সম্পাদক ও প্রকাশক মোসা. আফরোজা সিদ্দিকা, উপ-সম্পাদক রেজাউল করিমকে।

এ বিষয়ে উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট কল্যানী শিশু সদনের পরিচালক সামসুদ্দীন সমেশ  বলেন, সাংবাদিকের নামে মিথ্যা কোন মামলা করা হয়নি। তাদের এক লক্ষ টাকা না দেওয়ায় এতিমখানার নামে ধারাবাহিকভাবে পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করেছে। এতে মান-সম্মানের ক্ষতি হয়েছে। নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়েছি।

এ বিষয়ে দৈনিক নাগরিক ভাবনার বাঘা উপজো প্রতিনিধি রবিউল ইসলাম বলেন, পত্রিকার অফিস থেকে একটি প্রতিনিধি দল সরেজমিনে তদন্ত করে এতিমখানার অনুসন্ধানী কয়েকটি রির্পোট করেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে আসা হয়েছে এ ধরনের কোন কথা তাদের সাথে হয়নি এবং কোন চাঁদা দাবি করা হয়নি।

তিনি আরও বলেন, আমি উপজেলা প্রতিনিধি হিসেবে পত্রিকার প্রতিনিধি দলের সাথে ছিলাম। এতিমখানার পরিচালক ও স্থানীয়দের সাথে কথা বলে সংবাদ প্রকাশ করেছেন। তবে বিভিন্ন সংগঠনের পক্ষে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে বলে তিনি জানান।

জি/আর