বাঘায় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় দুই দিনব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্ব) সকালে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলার উদ্বোধন করা হয়। পরে বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ের বিজয় মঞ্চে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, আড়ানী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কার্তিক হালদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দীন, রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বাবুল ইসলাম প্রমুখ।

আয়োজিত মেলায় অংশগ্রহণকারী আড়ানী সরকারি মনোমোহীনি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী অবণী, মেধা, সচ্ছ, আবু, ফারহান, সিজান, ছানাউল, রাসেল, জয়, শামিম জানায়, তথ্য প্রযুক্তির এই যুগে এখনও অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যেখানে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ে আগ্রহী নয়। ওই সকল শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে এবং স্মার্টফোনে আসক্তি পড়াশোনার ক্ষতি” এই প্রতিপাদ্য বিষয়ককে সামনে রেখে কর্তৃপক্ষ মেলার আয়োজন করেছেন।

স্টলে কিছু রাখা উপকরণ দেখে উদ্ভাবনী মেধা তৈরিতে আকৃষ্ট হচ্ছে শিক্ষার্থীরা। বিজ্ঞান মেলায় উপজেলার ৫টি কলেজসহ মোট ৩০টি স্টল অংশ গ্রহণ করেছে। বুধবার বিকেলে অংশগ্রহণকারী সেরা তিন শিক্ষাপ্রতিষ্ঠানকে পুরুস্কার প্রদানের মাধ্যমে মেলা সমাপ্তি হবে।

এএইচ/এস