বাঘায় টাকার মালায় সংবর্ধিত হলেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান বাবলু

নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী):
রাজশাহীর বাঘা উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ডিএম মনোয়ার হোসেন বাবলু দেওয়ানকে টাকা এবং ফুলের মালা পরিয়ে সংবর্ধনা দেয়া হয়েছে। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মঙ্গলবার (২৮ ডিসেম্বর) এই সংবর্ধনা দেয়া হয়। ডিএম মনোয়ার হোসেন বাবলু দেওয়ান চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আ.লীগের মনোনীত নৌকার প্রার্থী ছিলেন।

নবনির্বাচিত চেয়ারম্যান ডিএম মনোয়ার হোসেন বাবলু দেওয়ানকে পদ্মার মধ্যে চকরাচাপুর ইউনিয়নের কালিদাসখালী, চকরাজাপুর বাজার, দাদপুর বাজার, শহরের মোড়, পুরাতন পলাশি ফতেপুর বাজার, নতুন পলাশি ফতেপুর বাজার, নিচ পলাশি ফতেপুর এলাকায় ঘুরিয়ে টাকার ও ফুলের মালা পরিয়ে এ সংবর্ধনা দেয়া হয়। এই ভাবে ১৫টি চরের মানুষ সপ্তাহ ব্যাপি সংবর্ধনা হবে।

এ সময়ে উপস্থিত ছিলেন চকরাজাপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মহসিন শিকদার, সাংগঠনিক সম্পাদক টুটু দেওয়ান, মিজানুর রহমান, আইন বিষয়ক সম্পাদক আবদুর রহমান, প্রচার সম্পাদক সোহেল রানা, ৫ নম্বর ওয়ার্ড আ,লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সাত্তার শিকদার, সাধারণ সম্পাদক জামাল শেখ, ৭ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ৮ নম্বর ওয়ার্ড সভাপতি ডালিম হোসেন, সাধারণ সম্পাদক চন্তু মোল্লা, বাবলু ব্যাপারি, আবদুল মালেক, হাসেম ডিলার, কুরবান আলী প্রমুখ।

এ বিষয়ে চকরাজাপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম জানান, চরবাসীর রেওয়াজ অনুযায়ী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানকে এভাবে সংবর্ধনা দেয়া হয়। নির্বাচিত হওয়ায় আনন্দে আমরা চরবাসী তাকে এভাবেই সংবর্ধনা দিয়েছি।

কালিদাসখালী চরের মিলন শেখ জানান, চরের রেওয়াজ অনুয়ায়ী যে ব্যক্তি নির্বাচিত হবে তাকে সপ্তাহ ব্যাপি এলাকায় ঘুরে সংবর্ধনা দেওয়া হয়। এই সংবর্ধনায় চেয়ারম্যান ৫ থেকে ৬ লক্ষ টাকার মালা পর্যায়ক্রমে দেওয়া হবে। একজন মেম্বরকে কমপক্ষে এক থেকে দেড় লক্ষ টাকার মালা দেওয়া হয়। এই মালাতে এক হাজার টাকা, পাঁচশ টাকা, একশ টাকা, পঞ্চাশ টাকা, বিশ টাকা, দশ টাকার নোট দেওয়া হয়।

এ বিষয়ে চকরাজাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ডিএম মনোয়ার হোসেন বাবলু দেওয়ান বলেন, চরের রেওয়াজ অনুয়ায়ী চরবাসী টাকার মালা ও ফুলের মালা পরিয়ে এলাকায় ঘুরিয়ে আমাকে সংবর্ধনা দিয়েছেন। উল্লেখ্য, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে নির্বাচন অনুষ্টিত হয়। এই নির্বাচনে আ.লীগের মনোনীত প্রার্থী ডিএম মনোয়ার হোসেন বাবলু দেওয়ান (নৌকা) চার হাজার ৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আজিজুল আযম (আনারস) তিন হাজার ১০১ ভোট পেয়েছেন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৫৩৩ জন। এরমধ্যে পুরুষ চার হাজার ৮৮৮ ও নারী চার হাজার ৬৪৫ জন।