বাঘায় কসাইয়ের বিরুদ্ধে ফ্রিজে রাখা মাংস বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

ফ্রিজে রাখা বহুদিনের পুরোনো মাংস বিক্রি না করে মাটিতে পুতে ফেলার নির্দেশ দেন বাঘার পৌর মেয়র আবদুল রাজ্জাক। মেয়র জনস্বার্থে এই নির্দেশনা দেন। তবে মেয়রের নির্দেশ অমান্য করে সেই মাংস অন্যেত্রে বিক্রি করে দেয় কসাই। তবে ঘটনাটি জানাজানি হলেও সংশ্লিষ্ট কসাইয়ের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন।

জানা যায়, বহুদিন আগে জবাই করা পশুর মাংস বিক্রি না হওয়ায় তা ফ্রিজে জমিয়ে রাখেছিলেন কসাই শিরল। শুক্রবার তার থেকে ৩ থেকে ৪ মন মাংস বাঘা বাজারে নিয়ে আসেন বিক্রি করতে। এ সময় মেয়র আবদুর রাজ্জাক খবর পেয়ে ওই মাংসের দোকানে অভিযান পরিচালনা করেন।

সেখানে ঘটনার সত্যতা পেয়ে মাংসগুলো মাটিতে পুতে রাখার নির্দেশ দেন মেয়র। কিন্তু কসাই মেয়রের নির্দেশ অমান্য করে বস্তায় করে অন্যস্থানে নিয়ে তা বিক্রি করেন। বিষয়টি জানাজানি হলে প্রশাসনকে ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

শিরল কসাই বলেন, একটি সবল গরুর মাংস বিক্রি করতে করতে কিছু মাংস বেচে যায়। ওই মাংসগুলো ফ্রিজে রাখা হয়েছিল। এগুলো বিক্রি করার সময়ে মেয়র এসে নিষেধ করলে বাঘা বাজারে বিক্রি না করে অন্যাত্র নিয়ে যাওয়া হয়।

বাঘা বাজার কমিটির সভাপতি শহিদুল ইসলাম বলেন, বিষয়ে বিকেলে দিকে শুনেছি। তবে মাস খানেক আগে এমন একটি ঘটনা ঘটেছিল। সেটার মাংস সাথে সাথে মাটিতে পুতে দেয়া হয়েছিল। এদের বিচার হওয়া উচিত বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক বলেন, ফ্রিজে রাখা মাংস বিক্রির খবর পেয়ে অভিযান পরিচালনা করি। জনস্বার্থে সেই মাংসগুলো বিক্রি না করে মাটিতে পুতে ফেলার নির্দেশ দিই। কিন্তু তারা পরে কি করেছে, সেটা আমার জানা নেই।