বুধবার , ৩ জানুয়ারি ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় এতিম শিশু ও বৃদ্ধদের মাঝে শীতবস্ত্র বিতরণ

Paris
জানুয়ারি ৩, ২০১৮ ৯:০৪ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় এতিমখানার শিশু ও বৃদ্ধদের মাঝে সরকারিভাবে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার রাত ৮টায় উপজেলা নির্বাহী কর্মকতা শাহিন রেজা দুই শতাধিক এতিম শিশু ও বৃদ্ধদের মাঝে এই শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

জানা যায়, বাঘা উপজেলা সদর থেকে ৪ কিলোমিটার পূর্বে পদ্মা নদীর তীর ঘেঁষে গড়গড়ি ইউনিয়নের সরেরহাট গ্রামে সরেরহাট কল্যাণী শিশু সদন নামে গড়ে উঠেছে ছোট্ট একটি এতিম খানা। বর্তমানে এতিমের সংখ্যা ১৬৯ জন। ছেলে ১১৮ ও মেয়ে ৫১ জন এবং বৃদ্ধ রয়েছে ৫০ জন। এরমধ্যে মেয়ে বৃদ্ধ ৪০ ও ছেলে বৃদ্ধ ১০ জন।

এমতিম খানার পরিচালক মুক্তিযোদ্ধা শামসুদ্দিন সরকার শমেস ডাক্তার বলেন, ৩১ বছরে পৈতৃক ১৭ বিঘা জমি বিক্রি করে এতিম ও বৃদ্ধদের রক্ষা করে চলেছি। এতো শীতে এই প্রথমবারের মতো নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় শীতবস্ত্র পেলাম।


এতিম খানার ৮৫ বছরের বৃদ্ধা রঞ্জনা বেওয়া বলেন, আমি দুই বছর থেকে এই এতিমখানায় আছি। আমার স্বামী প্রায় ২০ বছর আগে মারা গেছে। আমার দুই সন্তান রয়েছে। তারা আমাকে ঠিকভাবে দেখা শুনা করেনা। ভিক্ষাও করতে পারিনা। অবশেষে এই এতিমখায় আশ্রয় নিয়েছি। তবে এতো শীত যাচ্ছিল। কেউ সহযোগিতা করেনি। তাবে আজ একখানা কম্বল পেয়ে নিজেকে খুব ভালো লাগছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, সপ্তাহ ব্যাপি গরীব, দুখি, এতিম বৃদ্ধদের মাঝে যাচ্ছি। সরকারিভাবে শীতবস্ত্র হিসেবে যে, বরাদ্দ পাচ্ছি, তা তাৎক্ষনিকভাবে তাদের হাতে হাতে পৌছে দেয়ার চেষ্টা করছি।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর