বাঘায় আ.লীগের দুই নেতার মোটরসাইকেল শোভাযাত্রা


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর বাঘা পৌর নির্বাচনে তফসিল ঘোষণার তৃতীয় দিনে পুলিশি নিরাপত্তা ও উত্তপ্তের মধ্য দিয়ে পৃথকভাবে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি আক্কাছ ও পিন্টু নির্বাচনি মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন। বুধবার (৯ নভেম্বর) বিকালে নিজ নিজ এলাকা থেকে তারা শত শত মোটরসাইকেল নিয়ে এই শোভাযাত্রা করেন।

জানা যায়, আাগামী ২৯ ডিসেম্বর বাঘা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে সরব হয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। ব্যানার, পোস্টার-লিফলেট বিতরণ, পথসভা, শোভাযাত্রাসহ নানাভাবে প্রার্থীরা নিজেদের যোগ্যতা ভোটারদের জানান দি”েছন।
এ নির্বাচন উপলক্ষে বুধবার বিকাল ৪টায় বাঘা পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আক্কাছ আলীর নিজ বাড়ি পাকুড়িয়া থেকে শত শত মোটরসাইকেল নিয়ে পৌরসভার ৯টি ওয়ার্ডে শোভাযাত্রা করেন। এ সময় তার শোভাযাত্রায় সাথে ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম প্রমুখ।

অপর দিকে বাঘা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু উপজেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে বিকাল সাড়ে ৪টায় শত শত মোটরসাইকেল নিয়ে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে শোভাযাত্রা করেন। পিন্টুর শোভাযাত্রায় সাথে ছিলেন বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিনুর আলম শাহিনসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সে”ছাসেবকলীগ, কৃষকলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে বাঘা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পি›ন্টু বলেন, আমি পৌরসভার প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করছি। পৌরসভার কিছু কাজ অসমাপ্ত রয়েছে, সেই কাজ সম্পূন্ন করতে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করছি। এছাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার প্রত্যয়ে দীর্ঘদিন থেকে মানুষের পাশে থেকে কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র আশীর্বাদে নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করব। দল আমাকে মনোনীত করলে নিশ্চয় বিজয়ী হবো।

এ দিকে বাঘা পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আক্কাছ আলী বলেন, আমি দীর্ঘদিন থেকে আওয়ামলীগের রাজনীতি করে আসছি। গত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলাম। কিছু ভূলের কারনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হতে হয়েছে। তবে এবারও আসা করছি দল পূর্বের মতো আবারও আমাকে দলীয়ভাবে মনোনীত করবেন এবং বিজয়ী হবো।

উল্লখ্য, বাঘা পৌরসভার ভোট গ্রহণ ২৯ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৩৬। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ ও নারী ভোটার ১৫ হাজার ৮৩৬।

এস/আই