বাঘায় আলোচিত শর্মিঠা আত্মহত্যা: প্ররোচনা মামলার স্বামী আটক

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলায় আলোচিত শর্মিঠা রানী আত্মহত্যা প্ররোচনা মামলার প্রধান আসামী স্কুল শিক্ষক শ্রী সুকান্ত সাহাকে আটক করা হয়েছে। ঘটনার তিন বছর পর বুধবার (১৯ নভেম্বর) রাতে উপজেলার নারায়পুর বাজার থেকে সিআইডি তাকে আটক করে।

জানা যায়, ২০১৭ সালের ২৮ নভেম্বর উপজেলার নারায়নপুর গ্রামের স্কুল শিক্ষক সুকান্ত সাহার স্ত্রী শর্মিঠা রানী নিজ ঘরে ওড়না দিয়ে আত্মহত্যা করে। এ ঘটনার প্রায় দেড় মাস পর স্বামী, দেবর ও শাশুড়িকে আসামী করে আদালতে আত্মহত্যার পরোচনা মামলা দায়ের করেন শর্মিঠার বাবা সুনীল কুমার সাহা। মামলার দুইমাস পর ময়নাতদন্ত রিপোর্টে শরীরে আঘাতের চিহৃ পাওয়া যায়। বিষয়টি আমলে নিয়ে থানার পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত। পুলিশ তদন্ত করে আসামীদের পক্ষে প্রতিবেদন দাখিল করেন। তারপর শর্মিটা হত্যার বিচারের দাবিতে বিভিন্নস্থানে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করে বিভিন্ন মহল। শর্মিঠার বাবা আদালতে পুলিশের পাঠানো প্রতিবেদনের বিপক্ষে না রাজি আবেদন করেন। আদালত মামলাটি পুন: তদন্তের দায়িত্ব দেন পিবিআইকে।

এ বিষয়ে পিবিআই ইন্সপেক্টর ফাছির উদ্দিন ও সিআইডির তদন্ত কর্মকর্তা আনেস উদ্দিন বলেন, কোন মানুষ আপনা-আপনি আতœহত্যার পথ বেছে নেয়না। এর পেছনে কোন না কোন করণ থাকে। সেই কারণ উদ্ধারের জন্য এই মামলার প্রধান আসামীকে আটক করা হয়েছে। তবে এই মামলার দ্বিতীয় আসামী সোমেন সাহা বর্তমানে প্রবাসে রয়েছেন।

শর্মিঠার ভাই সুভ্রত বলেন, বিয়ের পর থেকে স্বামী, শাশুড়ী, দেবরের কারনে পারিবারিক কোলহে ভুগছিল আমার বোন। তাদের অত্যাচারে আত্মহত্যা করে।

উল্লেখ্য, তিন বছর আগে উপজেলার নারায়নপুর গ্রামের অজিত সাহার ছেলে স্কুল শিক্ষক সুকান্ত সাহার সাথে রাজশাহী শহরের বাসিন্দা সুনীল কুমার সাহার মাস্টার্সে পড়ুয়া মেয়ে শর্মিঠার বিয়ে হয়।