বাঘার চকরাজাপুর ইউনিয়নকে পদ্মার ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন


বাঘা প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় পদ্মার মধ্যে অবস্থিত চকরাজাপুর ইউনিয়নকে ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন হয়েছে। প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করতে ঈদের দিন বিকেলে স্থানীয় জনসাধারণের ব্যানারে চকরাজাপুর বাজারের পদ্মার ধারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইউনিয়নের সার্বিক উন্নয়ন ও বাঁধ স্থায়ীকরণের দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মানববন্ধন থেকে দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অতিদ্রুত এই পদ্মা নদীতে বাঁধের ব্যবস্থা না করা হলে সামনে বন্যায় চকরাজাপুর উচ্চ বিদ্যালয়, চকরাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরকালিদাসখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব চরকালিদাসখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চকরাজাপুর বাজার, চকরাজাপুর কমিউনিটি ক্লিনিক, চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চিহ্ন থাকবে না।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, এদিকে অসময়ে পদ্মার ভাঙনে কয়েক দিনের ব্যবধানে শত শত বিঘা জমি পদ্মা গর্ভে চলে গেছে। বর্তমানে পদ্মার চরে বসবাসকারীদের যাওয়ার কোনো জায়গা নেই। এমনকি জমিও নেই। তারা নিরুপায় হয়ে পড়েছে। তাদের বাড়ি করার জমিও কেউ দিচ্ছে না। টাকার বিনিময়েও লিজ পাওয়া যাচ্ছেনা। তারা মানবেতর জীবন যাবন করছে।

আয়োজিত মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন চকরাজাপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও চেয়ারম্যান বাবলু দেওয়ান, সাধারণ সম্পাদক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানসহ ইউনিয়ন পরিষদের মেম্বার ও চকরাজাপুর ইউনিয়নের জনসাধারণ,।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, পদ্মা নদীভাঙনের বিষয়ে অবগত আছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

এস/আই