শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় পদ্মার চরে রাসেল ভাইপার কামড় থেকে কৃষকদের বাঁচাতে ১ হাজার পিচ গামবুট বিতরণ

Paris
আগস্ট ২, ২০২৪ ৪:৩০ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় পদ্মার চরে রাসেল ভাইপার কামড় থেকে কৃষকদের বাঁচতে ১ হাজার পিচ গামবুট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুরে পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের চকরাজাপুর চরে এই গামবুট বিতরণ করা হয়।

জানা গেছে, উপজেলার পদ্মার চরে বেশ কিছু থেকে রাসেল ভাইপার সাপ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ বিষয়ে যুগান্তরসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে অনেকে নানাভাবে উদ্বেগ প্রকাশ করেন। অনেকে প্রচার করছেন বিষাক্ত সাপটি কামড় দিলে দ্রুত মানুষের মৃত্যু হয়। এমন পরিস্থিতি মোকাবিলায় কৃষকদের বাঁচাতে গামবুট বিতরণ করেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে ১ হাজার পিচ গামবুটের মধ্যে চকরাজাপুর ইউনিয়নে ৪০০ পিচ বিতরণ করা হয়। পরে গড়গড়ি, পাকুড়িয়া, মনিগ্রাম, ইউসুফপুর ইউনিয়নের কৃষকদের মাঝে ৬০০ গামবুট পৌঁছে দেওয়া হয়।

চকরাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ডিএম বাবলু দেওয়ানের সভাপতিত্বে অনুষ্টানে শাহরিয়ার আলম এমপি বলেন, রাসেল ভাইপার খুব দ্রুত বংশবিস্তার করে। ফলে সহসা এই সাপ বৃদ্ধি পায়। আমার চিন্তা থেকে সাপ তো সব সময় নিচে কামড় দেয়। চরের কৃষকদের মাঝে গামবুট বিতরণ দেওয়া হলে তারা সাপের কামড় থেকে রক্ষা পাবে।

চকরাজাপুর ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শিক্ষক মিজানুর রহমানের পরিচালনায় মধ্যে বক্তব্য রাখেন চকরাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিজুল আযম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ,সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ওয়াহেদ সাদিক কবির, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু প্রমুখ।

সর্বশেষ - রাজশাহীর খবর