বাঘায় ঝড়ে ঘরবাড়ি হারিয়ে অন্যের বাড়িতে ঠাঁই হলো বানেচার


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় জৈষ্ঠ্যের ঝড়ে ঘরবাড়ি হারিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন বানেচা বেগম। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ঝড়ে ঘরের চালা উড়ে যায়। এই ঘরের চালা উড়ে গিয়ে অন্যের ঘরের চালার উপর পড়ে আছে। বানেচা বেগমের নাতী রাহুল হোসেন এইচএসসির প্রথম বর্ষের ছাত্র। তার সমস্ত বই খাতা ভিজে গেছে। পাশে ফেলু চকিদারের বাড়িতে আশ্রয় নিয়েছেন। বানিচা বেগম উত্তর মিলিকবাঘা গ্রামের মৃত আবদুল লতিফের স্ত্রী।

এ বিষয়ে বানেচা বেগমের নাতী রাহুল হোসেন জানায়, আমার দাদী অন্যের বাড়িতে ঝি-এর কাজ করে। দিন আনে দিন খায়। দাদা মারা যাওয়ার আগে একটি আধাপাকা ঘর দিয়ে গেছে। এই ঘরের টিন উড়ে অন্যের ঘরের চালার উপর পড়েছে। টাকা নেই, মেরামত করতে পারছেনা।

আমার পিতা রুবেল ভ্যান চালায়। হঠাৎ বৃহস্পতিবার (২৫ মে) রাত সাড়ে ৮টার দিকে ঝড়ে টিনের চালা উড়ে যায়। এ সময় বৃষ্টিতে সমস্ত বই খাতা ভিজে যায়। বাড়িতে থাকার কোন জায়গা নেই। তাই পাশের বাড়িতে আশ্রয় নিয়েছি।

উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতানা বলেন, কাঠ জাতীয় ও আমের ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমান নিরুপনের জন্য কাজ করা হচ্ছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু বলেন, হঠাৎ ঝড়ে লন্ডভন্ড হয়ে ঘরবাড়ি গাছপালা, আমের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক স্থানে বৈদ্যুতের খুটি ও তার ছিঁড়ে লাইন নষ্ট হয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্থের বিষয়ে উর্দ্ধতন কর্তপক্ষকে জানানো হয়েছে।