বুধবার , ৩১ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় গ্রেফতার আতঙ্কে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা : ১৩ দিনে কারাগারে ১৯ জন

Paris
জুলাই ৩১, ২০২৪ ৬:০৫ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কের মধ্যে পড়েছে। ১৩ দিনে বুধবার (৩১ জুলাই) পর্যন্ত ১৯ জনকে কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে পুলিশের ওপর হামলা, স্থাপনা ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেওয়াসহ সহিংসতার অভিযোগে বিএনপি-জামায়াত এবং সহযোগী সংগঠনের ১৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছেন পুলিশ।

গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বাজুবাঘা ইউনিয়ন চেয়ারম্যান ও বিএনপির সভাপতি এ্যাড, ফিরোজ আহম্মেদ রঞ্জু, বাঘা পৌর বিএনপির সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম তফি, আবদুল লতিফ, রবিউল ইসলাম মেম্বর, মশিউর রহমান, সাবদুল ইসলাম, সাব্দারুল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবদু সালাম, আড়ানী পৌরসভার সাবেক ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আবদুল আওয়াল, জামায়াত সমর্থক শহিদুল ইসলাম, বাবুল হোসেনসহ ১৯ জন।
১৮ জুলাই বাঘা থানার এসআই শাহ নেওয়াজ বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখ করে ৪৫ জনকে অজ্ঞান আসামী করে মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন বলেন, বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠানো হচ্ছে। অবিলম্বে তাদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবি জানান। বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের জন্য ঘরে ঘরে তল্লাশি করা হচ্ছে। তাদের না পেয়ে আত্মীয়স্বজনকে গ্রেফতার করা হচ্ছে।

এ বিষয়ে বাঘা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে বাঘা উপজেলার বিএনপি ও জামায়াত গোপন বৈঠক করছিল। এ অভিযোগে তাদের নামে একটি মামলা হয়েছে। এই মামলায় বিশেষ অভিযান চালিয়ে বুধবার (৩১ জুলাই) পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর