বাগাতিপাড়ায় ৪৮টি কেন্দ্রের ২৩টিই ঝুকিপূর্ণ


বাগাতিপাড়া প্রতিনিধি:

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাটোরের বাগাতিপাড়ায় রোববার ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৪৮টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ২৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ, স্ট্রাইকিং ফোর্স। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার বিকাল ৫টার পূর্বেই সব কেন্দ্রের নির্বাচনী সরঞ্জামসহ প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন। এর আগে দুপুরে উপজেলা চত্ত্বর থেকে এসব সরঞ্জাম বিতরণ শুরু করা হয়। তবে এবারের নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে ব্যালট পৌঁছানো হচ্ছে। এদিকে সরঞ্জামাদীসহ পৌঁছে কর্মকর্তাগণ ভোট কেন্দ্রগুলো প্রস্তুত করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মজিদ জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হয়েছে। উপজেলায় মোট ২৩ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। নিরাপত্তা বজায় রাখতে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও পুলিশ, র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে টহলে থাকছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে অবস্থান করছেন।

উল্লেখ্য, উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৯ জন এবং সাধারন সদস্য পদে ১৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে পাঁকা ইউনিয়নে ৫ জন, জামনগর ইউনিয়নে ৫ জন, সদর ইউনিয়নে ৬ জন, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নে ৬ জন এবং দয়ারামপুর ইউনিয়নে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এদিকে বাগাতিপাড়া সদর ইউনিয়নে একজন মেম্বার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩, যার মধ্যে নারী ভোটার সংখ্যা ৫০ হাজার ৫০ এবং পুরুষ ৫০ হাজার ৩৩।