বাগাতিপাড়ায় মূল্যবান তিনটি তক্ষক উদ্ধার : বন বিভাগে হস্তান্তর

বাগাতিপাড়া প্রতিনিধি :  নাটোরের বাগাতিপাড়া থেকে মূল্যবান তিনটি তক্ষক উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বিকালে উদ্ধার হওয়া তক্ষকগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করেছে গোয়েন্দা পুলিশ। একই দিনে ভোরে উপজেলার স্যানালপাড়া গ্রাম থেকে তক্ষকসহ একজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাইফুল ইসলাম (৪৪) একই উপজেলার স্যানালপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন মোল্লার ছেলে।

নাটোর জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোঃ জালাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাগাতিপাড়া উপজেলার সান্যালপাড়া গ্রামে সাইফুল ইসলামের বাড়িতে ভোরে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল। অভিযানকালে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে সাইফুল ইসলাম বাড়ি থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ সদস্যরা তার পিছু নিয়ে তাকে গ্রেফতার করে। পরে তার বসতবাড়ির একটি ঘরে তল্লাশী করে খাঁচার ভিতরে রাখা তিনটি তক্ষক উদ্ধার করা হয়।

বন বিভাগের কাছে তক্ষক তিনটি হস্তান্তরকারী নাটোর গোয়েন্দা পুলিশের এসআই আকবার জানান, বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, তক্ষক তিনটির আনুমানিক মূল্য অন্তত পঞ্চাশ লক্ষ টাকা।

এ ঘটনায় বন্য প্রাণী সংরক্ষন ও নিরাপত্তা আইনে মামলা দায়ের করে গ্রেফতারকৃত সাইফুল ইসলামকে আদালতের মাধ্যমে ওইদিনই কারাগারে প্রেরণ করা হয় এবং আদালতের নির্দেশনায় বিকেলে তক্ষকগুলোকে নাটোরের বন বিভাগের কর্মকর্তা সত্যেন্দ্রনাথ সরকারের কাছে হস্তান্তর করা হয় ।

নাটোরের বন বিভাগের কর্মকর্তা সত্যেন্দ্রনাথ সরকার জানান, আদালতের নির্দেশনায় তক্ষক তিনটি গ্রহন করে বৃহস্পতিবার বিকেলেই রাজশাহীর বন্য প্রাণী সংরক্ষণ বিভাগের বন সংরক্ষক ইউসুফ আলীর নিকট হস্তান্তর করা হয়েছে।

স/আ.মি