বাগাতিপাড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাগাতিপাড়া প্রতিনিধি :     জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ শ্লোগানকে সামনে নিয়ে নাটোরের বাগাতিপাড়ায় সোমবার “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রচার, আলোচনা সভা ও সেমিনার উপজেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে।
ইউএনও প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান আঃ হাদী, মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, প্রেস ক্লাব সভাপতি মাহাতাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান আঃ কুদ্দুস, নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সট্রাক্টর আব্দুস সাত্তার ও মাহফুজ হোসাইন প্রমূখ।
এতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ অংশ নেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, বিদেশ যেতে হলে অবশ্যই নির্দিষ্ট বিষয়ের উপর প্রশিক্ষণ নিয়ে দক্ষ হতে হবে এবং সে দেশের ভাষা শিখতে হবে। যাবার আগে রিক্রুটিং এজেন্সির নিকট থেকে ভিসার ধরন, মেয়াদ, বেতন-বোনাস ও কর্মঘণ্টা সম্পর্কে জেনে বুঝে নিতে হবে। দক্ষতা বৃদ্ধির জন্য প্রতিটি জেলায় সরকারিভাবে ট্রেনিং সেন্টার আছে। সেখানে নিজেদের পছন্দমত দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ নেওয়া যেতে পারে।
স/আ.মি
Chat conversation end