সোমবার , ২২ জুন ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগাতিপাড়ায় পানিতে ধ্বসে গেছে রাস্তা

Paris
জুন ২২, ২০২০ ৩:৪২ অপরাহ্ণ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় নির্মানাধীন ব্রীজের বিকল্প রাস্তা ভেঙ্গে পড়েছে। বিলের পানি নদে প্রবেশের পথ বন্ধ করে খালের ওপর রাস্তাটি নির্মাণ করায় পানির অতিরিক্ত চাপে রাস্তাটি ভেঙ্গে পড়েছে বলে স্থানীয়রা ধারনা করছেন। ফলে আড়ানি-পুঠিয়া সড়কে যান চলাচল ব্যহত হচ্ছে। রোববার সন্ধ্যায় উপজেলার জামনগর পুলিশ ফাঁড়ি সংলগ্ন এলাকায় ওই রাস্তাটি ভেঙ্গে পড়ে।

জানা গেছে, পার্শ্ববর্তী রাজশাহীর আড়ানী-পুঠিয়া প্রধান সড়কে জামনগর-নিমপাড়া খালের ওপর বাগাতিপাড়ার জামনগর পুলিশ ফাঁড়ি মোড় সংলগ্ন এলাকায় একটি ব্রীজ নির্মাণের কাজ চলমান রয়েছে। ওই ব্রীজটি নির্মাণের সময় যান চলাচলের স্বার্থে ওই খালের ওপর দিয়ে একটি বিকল্প রাস্তা তৈরি করা হয়। এতে নিমপাড়া এলাকার বিলের পানি খাল বেয়ে মূসা খাঁ নদে প্রবেশের পথ বন্ধ হয়ে পড়ে।

রবিবার বিলের পানির চাপে ওই বিকল্প রাস্তাটি ভেঙ্গে পড়ে পানিতে তলিয়ে যায়। এরপর থেকেই ওই সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যান চলাচল ব্যহত হয়। পরে প্রায় আধা কিলোমিটার দূরের একটি বিকল্প মেঠো পথ দিয়ে ছোট ছোট যানবাহন চলাচল করছে। স্থানীয়দের দাবি, খালের পানি চলাচল স্বাভাবিক রেখে নির্মানাধীন ব্রীজের পাশ দিয়েই বিকল্প রাস্তা তৈরি করে যান চলাচল স্বাভাবিক করা দরকার।

এবিষয়ে বাগাতিপাড়া উপজেলা প্রকৌশল অফিসে খোঁজ নিলে ওই ব্রীজটি তাদের অধীনে নির্মিত হচ্ছেনা বলে জানিয়েছে।

স্থানীয় জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, বিলের পানি বের হওয়ার পথ বন্ধ থাকায় পার্শ্ববর্তী উপজেলা চারঘাটের নিমপাড়া এলাকার বিলের পানিতে ফসল তলিয়ে যায়। ফলে সেখানকার ইউএনও এবং নিমপাড়া ইউপি চেয়ারম্যান রোববার ওই স্থান পরিদর্শন করেন। কিন্তু ওইদিন সন্ধ্যায় ওই সড়কটি ভেঙ্গে পড়ে। নির্মানাধীণ ব্রীজটি সড়ক ও জনপথ বিভাগ নাকি পার্শ্ববর্তী উপজেলা প্রকৌশল অধিদপ্তর করছে তা তিনি জানেন না বলে জানান। তবে রাজশাহীর একজন ঠিকাদার ব্রীজ নির্মাণের কাজটি করছেন বলে তিনি জানিয়েছেন।

স/রা

সর্বশেষ - রাজশাহীর খবর