বাগাতিপাড়ায় খাদ্যে রং মেশানোর অপরাধে কনফেকশনারীর মালিককে জরিমানা

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদ উর্ত্তীর্ণ মালামাল মজুদ রাখা এবং ক্ষতিকারক রং মেশানোর অপরাধে তোবা কনফেকশনারীর মালিক মোঃ আফসার আলী (৪৮) কে ২০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। একই সঙ্গে কারখানাটি সিলগালা করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াংকা দেবী পাল এই জরিমানা করেন। দন্ডিত কনফেকশনারীর মালিক মোঃ আফসার আলী উপজেলার কাজীর চক মালঞ্চি গ্রামের ছাত্তার মোল্লার ছেলে।

র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি মোঃ মাসুদ রানা এতথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে কাজীর চক মালঞ্চি এলাকার তোবা কনফেকশনারীর কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে, মেয়াদ উর্ত্তীর্ণ মালামাল মজুদ রাখাসহ ক্ষতিকারক রং মিশিয়ে খাবার উৎপাদন করে বাজারজাত করে আসছিলেন। এমন সংবাদে সোমবার বিকালে ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় কনফেকশনারীর কারখানা থেকে মেয়াদ উর্ত্তীর্ণ মালামাল মজুদ রাখা এবং ক্ষতিকারক রং মেশানো খাবার উপকরন জব্দ করা হয়। উপকরনসমুহের মধ্যে রয়েছে ২ হাজার পিস সলটেড বিস্কুট, ৫০ কেজি ভেজাল বিস্কুট, ৫০০ গ্রাম ক্ষতিকারক খাবারের রং, ০১ কেজি বেকিং পাউডার, ১০ কেজি সোডা, ৩০ কেজি ভেজাল ময়দা, ২০ কেজি স্যাকারিন, ০৫ কেজি ভেজাল মাখন, ২০ লিটার মেয়াদ উত্তীর্ণ সোয়াবিন তৈল।

তিনি বলেন, এই ঘটনায় কারখানা মালিক মোঃ আফসার আলীকে আটক করার পর ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। এসময় তিনি অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমান আদালতের বিচারক তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে ভ্রাম্যমান আদালতের নির্দেশে জব্দকৃত আলামত ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে কারখানাটি সিলগালা করা হয়েছে।

স/রি