বাগাতিপাড়ায় উদ্বুদ্ধকরণ ক্যাম্পে তাৎক্ষণিক পেল জন্ম নিবন্ধণ সনদ

বাগাতিপাড়া প্রতিনিধি
জন্মের ৪৫ দিনের মধ্যেই শিশুদের জন্ম নিবন্ধনে অভিভাবকদের উৎসাহিত করার লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ায় ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল এক বিশেষ উদ্যোগ গ্রহন করেছেন। এ উপলক্ষে মঙ্গলবার বাগাতিপাড়া সদর ইউনিয়নের জিগরী উচ্চ বিদ্যালয়ে এক জন্ম নিবন্ধণ উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল আনুষ্ঠানিকভাবে এ ক্যাম্পের উদ্বোধন করেন। ক্যাম্পে আবেদন গ্রহনের পরপরই তাৎক্ষণিকভাবে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় শিশুদের জন্ম সনদ।

এদিন সেখানে শুন্য থেকে ৪৫ দিন বয়সী ২৭ জন শিশুর জন্ম সনদ দেওয়া হয়েছে। এসময় তাদের মা’দের হাতে তুলে দেওয়া হয় উপহার সামগ্রী হিসেবে স্যাভলন ও একটি করে তোয়ালে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা খাদেমুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, সচিব আবেদ আলী এবং উদ্যোক্তা বাবুল আখতার।

ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, এডিপি’র অর্থায়নে ইউএনও প্রিয়াংকা দেবী পাল নিজ উদ্যোগে উপজেলার ৫টি ইউনিয়নে শিশুদের জন্মের নির্ধারিত দিনের মধ্যেই জন্ম নিবন্ধণ নিশ্চিত করতে অভিভাবকদের মধ্যে সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্ধকরণ কর্মসূচীর এই বিশেষ উদ্যোগ হাতে নিয়েছেন। এরই আলোকে সদর ইউনিয়নে এর উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে সব ইউনিয়নেই এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে।