বাগাতিপাড়ায় ঈদে বিনামূল্যে ১০ কেজি করে চাল পাচ্ছে ১১ হাজার পরিবার

বাগাতিপাড়া  প্রতিনিধি:  পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে নাটোরের বাগাতিপাড়া উপজেলার একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে অতিদরিদ্র ও অসচ্ছল ১১ হাজার পরিবারের মাঝে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। মঙ্গলবার উপজেলার জামনগর ইউনিয়নে দরিদ্রদের মাঝে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুল। এ সময় উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, জামনগর ইউপি চেয়ারম্যান আঃ কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ঈদুল আজহায় বাগাতিপাড়ায় মোট ১১ হাজার ১৭টি পরিবারের মাঝে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কার্ডের মাধ্যমে চাল বিতরণ করা হবে। উপজেলার একটি পৌরসভায় এক হাজার ৫৪০টি পরিবার এবং ৫টি ইউনিয়নে ৯ হাজার ৪৭৭ টি পরিবার এ সুবিধা পাচ্ছে।

তার মধ্যে বাগাতিপাড়া পৌরসভায় এক হাজার ৫৪০টি পরিবারে ১৫.৪০ মেট্টিকটন, পাঁকা ইউনিয়নে ২ হাজার ১৮৮টি পরিবারে ২১.৮৮ মেট্টিকটন, বাগাতিপাড়া সদর ইউনিয়নে এক হাজার ৪৮৬টি পরিবারে ১৪.৮৬ মেট্টিকটন, ফাগুয়াড় দিয়াড় ইউনিয়নে এক হাজার ৩৬৮ টি পরিবারে ১৩.৬৮ মেট্টিকটন, দয়ারামপুর ইউনিয়নে ২ হাজার ২২৩ মেট্টিকটন এবং জামনগর ইউনিয়নে ২ হাজার ২১২টি পরিবারে ২২.১২টি মেট্রিক টন চাল বিতরণ করা হবে।

ভিজিএফ কর্মসূচির আওতায় বর্তমান সরকারের পক্ষ থেকে বিনামূল্যে প্রতিটি দুস্থ পরিবারের একজন কার্ডধারীকে ১০ কেজি করে চাল দেয়া হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে) আল আমিন সরকার বলেন, অতিদরিদ্র ও অসচ্ছল পরিবারের মধ্যে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট পৌরসভা ও ইউপিতে মোট ১১০.১৭ মেট্টিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

স/আ.মি