বাগমারায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর জেলা প্রশাসক এর নির্দেশনা পেয়ে বাগমারা উপজেলায় মার্কেট ও দোকান গুলোতে মানুষের চলাচলে সামাজিক দুরত্বের বিঘ্ন ঘটায় কঠোর অবস্থানে দায়িত্ব পালন করছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৯মে) সকাল থেকেই বাগমারা উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে ওষুধ, খাদ্য, কৃষিসহ অনুমোদিত দোকান ছাড়া বিভিন্ন ধরনের কাপড়, কসমেটিক্সসহ নানা দোকান গুলোতে অভিযান চালিয়ে সেগুলো বন্ধ করে দেন।
এ সময় দোকান গুলোতে উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। প্রশাসনের অভিযান টের পেয়ে কেনাকাটা করতে আসা অনেক লোকজন পালিয়ে যায়। প্রশাসনের পক্ষ থেকে সকল কে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়। এছাড়াও বিনা প্রয়োজনে বাজারে না আসার নির্দেশনা দেয়া হয়।
ঘন্টাখানেকের মধ্যে পুরো বাজার ফাঁকা হয়ে যায়। গত কয়েকদিন ধরে বাজার গুলোতে মানুষের ঢল দেখে করোনা সংক্রমনের ঝুঁকির আশংকা দেখা দিয়েছিল জনমনে। প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দুরত্ব নিশ্চিত কল্পে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পরিচালিত অভিযান কে সমর্থন জানিয়েছেন সচেতন মহল। উপজেলা সদর ভবানীগঞ্জ বাজার ছাড়াও উপজেলার যাত্রাগাছি ও অন্যান্য বাজারেও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষার জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ওই সমস্ত দোকানপাট বন্ধ থাকবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
স/আর