বাগমারায় লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন, ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

বাগমারা প্রতিনিধি:

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশের মত রাজশাহীর বাগমারায় চলছে কঠোর লকডাউন। ১ জুলাই থেকে সরকার ঘোষিত এই লকডাউন শুরু হয়। শনিবার(০৩ জুলাইা) লকডাউনের তৃতীয় দিনেও কড়াকড়ি ছিল বাগমারার সকল স্থান। বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়ায় বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

লকডাউনের শুরু থেকেই কঠোর অবস্থানে রয়েছেন উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। তাদের নেতৃত্বে বাগমারায় চলছে কঠোর লকডাউন। সেই সাথে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা। শনিবার বিধিনিষেধ ভেঙ্গে বাড়ির বাইরে বের হওয়াসহ স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি ১৮টি মামলা দায়ের করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান জানান, আমরা সরকারী নির্দেশনা বাস্তবায়নে বদ্ধপরিকর। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান সরকারী বিধি নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। করোনা সংক্রমণ রোধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিনা প্রয়োজনে বাহির হওয়ার সুযোগ নেই। নিজের এবং পরিবারের স্বার্থে নিজ নিজ বাড়িতে অবস্থান করতে সবাইকে আহ্বান জানান তিনি।

স/রি