বাগমারায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত

বাগমারা প্রতিনিধি:

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রাজশাহীর বাগমারায় প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত হয়েছে । আহতরা হলেন, উপজেলার যোগীপাড়া ইউনিয়নের কাতিলা গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী রহিমা বিবি (৫৫) ও একই গ্রামের শুকুর আলীর স্ত্রী রোজিনা বিবি (৫০)। স্থানীয়রা আহত দুই নারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার যোগীপাড়া ইউনিয়নের কাতিলা গ্রামের মৃত শফির উদ্দীনের জমি প্রতিবেশী আফজাল হোসেনসহ তার লোকজন দখল করার চেষ্টা করে। খবর পেয়ে মৃত শফির উদ্দীনের দুই মেয়ে রহিমা বিবি ও রোজিনা বিবি ঘটনাস্থলে যায় এবং জমি জবরদখলে বাঁধা দেয়। এ সময় আফজাল হোসেন, একাব্বর হোসেন, কাচু মিয়া তাদের লোকজন নিয়ে দুই বোনকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। আহতদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে হামলাকারীরা চলে যায়। স্থানীয় লোকজন আহত দুই বোনকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালে চিকিৎসাধীন আহত রহিমা বিবি ও রোজিনা বিবির অভিযোগ, তার বাবা শফির উদ্দীনের মৃত্যুর পর থেকেই প্রতিবেশী আফজাল হোসেন, একাব্বার হোসেন ও কাচু মিয়া তার বাবার জমি জবরদখলের চেষ্টা করে আসছে। গত রোববার (৭ নভেম্বর) বিকেলে প্রতিপক্ষ আফজাল হোসেন তার লোকজন নিয়ে বাড়ির সংলগ্ন জমিটি জবর দখলে নেয়ার চেষ্টা করে। খবর পেয়ে তারা দুই বোন ঘটনাস্থলে যায় এবং জমি জবরদখলে বাঁধা দেয়। এ সময় তারা সংঘবদ্ধ হয়ে দুই বোনের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। তারা হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, ঘটনাটি জানার পর পরই আহতদের চিকিৎসা নেয়ার কথা বলা হয়েছে। থানায় অভিযোগ আসলেই তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

জেএ/এফ