বাগমারায় প্রতিপক্ষের হামলায় নারী শিশুসহ ১০জন আহত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাগমারায় জমি দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৫জন আহত হয়েছে। গত শনিবার এ মারামারির ঘটনা ঘটে।

আহতদের মধ্যে তিনজনকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে ও অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহতরা হলেন, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মাধবডাঙ্গা গ্রামের আতাউর রহমান (৪৫), ভাতিজা মোস্তাফিজুর রহমান (২৫) ও মোছাঃ বেগম (৫৫)।

ওই ঘটনায় আহত আতাউর রহমান বাদী হয়ে তিনজনকে আসামি করে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন জানা গেছে। ওই ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মাধবডাঙ্গা গ্রামের মহাসিন আলীর বাঁশঝাড় গত শনিবার (৩০ মে) বিকেলে বালানগর গ্রামের ডালিম হোসেন জোরপূর্বক উপড়ে ফেলে জমি দখলের চেষ্টা করে। বিষয়টি জানার পর মহাসিন আলী জমিতে গিয়ে ডালিম হোসেনকে বাঁধা দেয়। ডালিম হোসেন মহাসিনের কথায় কর্ণপাত না করে জমি জবরদখলের চেষ্টা করে। এ সময় দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে ডালিম হোসেন মহাসিন আলীকে মারপিট শুরু করে।

খবর পেয়ে মহাসিন আলীর ভাই আতাউর রহমান, ভাতিজা মোস্তাফিজুর রহমানসহ বাড়ির লোকজন ঘটনাস্থলে গেলে ডালিম তার লোকজনসহ তাদের উপরে দেশীয় ধারালো অস্ত্রপাতি নিয়ে হামলা চালায়। তাদের হামলায় নারীসহ ৫ জন আহত হয়। হামলার বিষয়টি এলাকার লোকজন জানতে পেরে তারা দ্রুত ঘটনাস্থলে যায় এবং আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বাগমারা স্বাস্থ কমপ্লেক্সে পাঠিয়ে দেয়। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি শান্ত করে বলে এলাকার লোকজন জানান।

হাসপাতালে চিকিৎসাধীন আহত আতাউর রহমানের অভিযোগ, ডালিম হোসেন তাদের পত্রিক সম্পত্তির বাঁশঝাড় মেরে জোর পূর্বক দখলের চেষ্টা করছে। জমি দখলে বাঁধা দিতে গেলে সে বাহিনী দিয়ে আমাদের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেছে। তিনি হামলাকারীদের আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন।

অপর দিকে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের কোর্টগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী শিশুসহ ৫ জন আহত হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি তদন্ত করার জন্য পুলিশের দুই উপপরিদর্শককে দায়ীত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।