বাগমারায় নেশাগ্রস্থ স্বামীর বিরুদ্ধে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

বাগমারা প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় যৌতুকের জন্য নেশাগ্রস্থ ও জুয়াড়ী স্বামীর বিরুদ্ধে দুই সন্তানের জননী এক গৃহবধুকে নির্যাতন ও হত্যা চেষ্টার অভিযোগ পাওযা গেছে। বর্তমানে ওই গৃহবধু বাগমারা মেডিকেলে চিকিৎসাধীন ও যন্ত্রনায় কাতরাচ্ছে। এই ঘটনায় নারী শিশু নির্যাতন ও যৌতুক বিরোধী আইনে অর্থলোভী স্বামী ও তার ভাই ও মায়ের বিরুদ্ধে সোমবার (২২জুন) বাগমারা থানায় একটি একটি অভিযোগ দায়ের করেছেন নির্যাতনের শিকার ওই গৃহবধূর নাম পারভিন বিবি ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিগত ২০০৩ সালে কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের কাচারী কোয়ালীপাড়া গ্রামের সেকেন্দার আলীর পুুত্র মাইনুর রহমানের সঙ্গে উপজেলা একই ইউনিয়নের একই গ্রামের ওসিমুদ্দিনের মেয়ে পারভিন বিবির সাথে ইসলামী শরিয়া মোতাবেক ৬০ হাজার টাকা দেন মোহর ধার্য করে শুভ বিবাহ সম্পন্ন হয়। এর পরে তাদের ঘরে দুইটি পুত্র সন্তান জন্ম নেয়। সন্তানের বড়টির বয়স দশ বছর ও ছোট ছেলের বয়স পাঁচ বছর। ক্রমেই মাইনুর নেশাগ্রস্থ হয়ে পড়ে জুয়া খেলায় ঝুকে পড়ে। এভাবে সে নি:স্ব হয়ে পড়ে টাকার জন্য স্ত্রীর উপর নির্যাতন চালাতে থাকে। গতকাল রোববার মাইনুর তার নেশার টাকার জন্য স্ত্রী পারভিনের উপর অকথ্য নির্যাতন চালায়। সে স্ত্রীর চুলের মুটি ধরে এলোপাড়াড়ি লাঠি দিয়ে পেটাতে থাকে। এক পর্যায়ে পারভীন জ্ঞান হারিয়ে ফেললে তাকে প্রতিবেশিরা উদ্ধার করে সোমবার সকালে বাগমারা মেডিকেলে নিয়ে ভর্তি করে। পরে ওই দিন বিকেলের দিকে পারভিনের জ্ঞান ফিরে আসে। বর্তমানে সে মারাত্বক জখম অবস্থায় বাগমারা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান, নির্যাতনে শিকার গৃহবধুর চিকিৎসা চলেছে। ওই ঘটনার অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।