বাগমারায় জামাই-শ্বশুরের উপর হামলা, অচেতন অবস্থায় উদ্ধার

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের দামনাশ বাজারের জমিজমা সংক্রান্ত ঘটনায় জমির মালিক নবিউল ইসলাম ও তার শ্বশুর সাবেক ইউপি সদস্য আব্দুল হাকিম সুনারের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে দামনাশ বাজারে এ ঘটনা ঘটেছে। প্রতিপক্ষের অতর্কিত হামলায় গুরুতর আহত হয়েছেন নবিউল ইসলাম ও তার শশুর আব্দুল হাকিম। স্থানীয় ভাবে নবিউল ইসলামের চিকিৎসা প্রদান করা হলেও অচেতন অবস্থায় আব্দুল হাকিমকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেখানেই তার চিকিৎসা চলছে।

এদিকে কর্তব্যরত চিকিৎসক ডা. খাইরুন নাহার বৃষ্টি জানান, আহত আব্দুল হাকিমকে রক্তাক্ত ও অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাথায়সহ সমস্ত শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। মাথা থেকে রক্তক্ষরণ হয়েছে। রোগীর স্বজনদের বলা হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য। রক্তক্ষণের ফলে তার জ্ঞান সহজে আসছেনা। আব্দুল হাকিমের অবস্থা আশংকা জনক।

খোঁজ নিয়ে জানা গেছে, দামনাশ বাজারে প্রায় ১৩ বছর পূর্বে একই ইউনিয়নের পাশুড়িয়া গ্রামের আলাল, জালাল এবং জাহাঙ্গীর আলমের নিকট থেকে ৩ শতক জমি ক্রয় করেন দেউপাড়া গ্রামের মৃত আফসার আলীর ছেলে নবিউল ইসলাম। তখন থেকে ক্রয়কৃত জমিটি ভোগদখল করে আসছিল নবিউল ইসলাম। অন্যদিকে ওই জমির অন্য ওয়ারিশের নিকট থেকে পৃথক স্থানে কিছু জমি ক্রয় করে দামনাশ বাজারের কায়েম, লতিফসহ হাবিবুররা। নবিউল ইসলামের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে কায়েম, লতিফসহ হাবিবুররা। উক্ত জমি নিয়ে আদালতে মামলা হলেও রায় আসে নবিউলের পক্ষ।

ক্রয়কৃত জমিতে দোকানঘর নির্মাণ করেছিলেন নবিউল ইসলাম। দীর্ঘসময় পর আবার জোরপূর্বক ওই জমি দখলে নামে প্রতিপক্ষরা। দুদিন আগে রাতারাতি দখল করে টিন দিয়ে ঘর নির্মাণ করে তারা। এ ঘটনায় গত মঙ্গলবার জোরপূর্বক জমি দখলের ঘটনায় হাট-গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে প্রতিপক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে নবিউল ইসলাম। অভিযোগের ভিত্তিতে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুলিশ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার কিছুক্ষণ আগে জমিতে আসেন নবিউল ইসলাম ও তার শশুর হাতরুম গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল হাকিম।

জমিতে আসার সঙ্গে সঙ্গে প্রতিপক্ষরা নবিউল ও তার শশুরের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় গুরুতর আহত হয়ে পড়ে তারা। পরে তাদের উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওই জমির বিষয়ে জানতে চাইলে স্থানীয় জামাল, রানা, মকছেদ আলীসহ অনেকে বলেন, যে জমি নিয়ে হামলার ঘটনা ঘটেছে সেটা নবিউল ইসলামের। সে অনেক বছর আগে ওই জমিটি ক্রয় করে। জোরপূর্বক প্রভাবখাটিয়ে জমিটি দখলের চেষ্টা করা হচ্ছে। সেখানে রাতারাতি টিনের ঘরও নির্মাণ করা হয়েছে।

হামলার ঘটনায় বাগমারা থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহত সাবেক ইউপি সদস্যের ছেলে জামাল উদ্দীন। তার পিতার শারীরিক অবস্থা আশংকা জনক হওয়ায় চিকিৎসা নিয়ে সাময়িক ব্যস্ত আছেন।

এ ঘটনায় হাট গাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আফজাল হোসেন বলেন, ওই জমি নিয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছার আগেই অভিযোগকারীদের উপর হামলার ঘটনা ঘটেছে। আহতদের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানিয়েছেন।

জি/আর