বাগমারায় জন্মভূমিতে বেড়াতে এসে এক ভারতীয় নাগরিকের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাগমারা বেড়াতে এসে দীলিপ কুমার (৫২) নামের এক ভারতীয় নাগরিক মৃত্যু হয়েছে। মৃত দীলিপ কুমার ভারত থেকে আদি জন্মভূমি উপজেলার খুঁজিপুরে জীবিত বাবা কাছে বেড়াতে এসেছিলেন।

পুলিশ দীলিপ কুমারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠিয়েছে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে হার্টএটাকে তার মৃত্যু হয়েছে।

বাগমারা থানার পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৬ জুলাই দীলিপ কুমার দিনাজপুরের হিলি স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে আসেন দিলিপ। পরে তিনি নিজ জন্মস্থান বাগমারা উপজেলার খুঁজিপুর গ্রামে বসবাস করা বাবা ও স্বজনদের সঙ্গে অবস্থান করছিলেন। শুক্রবার ১২ আগস্ট রাতের খাবার খেয়ে ঘরে ঘুমিয়ে পড়েন। শনিবার ভোর সাড়ে ৩ টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক দীলিপ কুমারকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর স্ত্রী, এক ছেলে ও মেয়ে ভারতে আছেন।

বাগমারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী বলেন, ভারতীয় ওই নাগরিককে তাঁরা চিকিৎসা দেওয়ার সুযোগ পাননি। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল। এজন্যই মৃত্যুর কারন বলতে পারছেন না।

বাগমারা থানার ওসি রবিউল ইসলাম জানান, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। প্রক্রিয়া শেষে লাশ ভারতে পাঠানো হবে। স্বজনদের পক্ষে থানায় একটি অপমৃত্যর মামলা দায়ের হয়েছে।

এস/আই