বাগমারায় আম্পানের আঘাতে ব্যাপক ক্ষতি

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় বুধবার রাত থেকে শুরু হওয়া আম্পানের আঘাতে প্রবল ঝড়ে ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বসতবাড়ি, বিভিন্ন গাছপালা ও বৈদ্যুতিক সংযোগেরও মারাত্বক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, রাজশাহীর উপর দিয়ে বয়ে যাওয়া প্রবল ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা এলাকায় আম, কলা, লিচু, ধান, ভুট্ট্রাসহ বিভিন্ন বসতবাড়ি, গাছপালা ও বৈদ্যুতিক তার ও খুটির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের তান্ডব শুরুর পর থেকেই উপজেলা জুড়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে বৈদ্যুতিক সংযোগ। রাস্তায় রাস্তায় অনেক গাছের ডাল ভেঙ্গে পড়ে।

এছাড়াও উপজেলার বড়বিহানালী, যোগীপাড়া, হামিরকুৎসা, গোয়ালকান্দি, বাসুপাড়া, মাড়িয়া, ঝিকরা, কাচারীকোয়ালীপাড়া, শ্রীপুরসহ কয়েকটি ইউনিয়নে আম, লিচু, কলা, বিভিন্ন সবজি, পান বরজ, ভুট্টাসহ বিভিন্ন ফসল ও গাছ পালার ব্যাপক ক্ষতি হয়েছে।

গোয়ালকান্দি ইউনিয়নের পলাশী গ্রামের আবুল কালাম আজাদ জানান, ঝড়ের কবলে তার কলা বাগানের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। গনিপুর, মাড়িয়া ইউনিয়ন ও ভবানীগঞ্জ পৌর এলাকায় কিছু মাটির বাড়ি ধ্বসে পড়েছে ও ঘরের চালা উড়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

পল্লী বিদ্যুৎ অফিস জানায়, তাদের সবকটি ফিডার এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে সংযোগ স্বাভাবিক রাখতে মাঠে সেগুলোর মেরামত কাজও চলছে।

যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, ক্ষয়ক্ষতি নিরপনের জন্য জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। পরে সেগুলোর তথ্য দেয়া যাবে।

স/অ

আরো পড়ুন …

সরকারি নির্দেশনা কটাক্ষ করে স্ট্যাটাস, বাগমারায় ৪ শিক্ষক সাময়িক বরখাস্ত