শুক্রবার , ১৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারার আ’লীগ নেতা জাবের বাহিনীর বিচার চেয়ে মানববন্ধন

Paris
সেপ্টেম্বর ১৩, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের জ্যোতিনগঞ্জ বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাবের বাহিনীর প্রধান জাবের আলীর বিচার চেয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন কর্মসূচি পালন করেন বাসুপাড়া ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের সাধারণ মানুষসহ বিএনপির নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা জাবের আলীর বিভিন্ন অনিয়ম তুলে ধরে বক্তব্য রাখেন। বিশেষ করে জাবের আলী তার বাহিনী দিয়ে ভূমি দখল, জনগণকে মারপিট ও নারী নির্যাতন, জলাশয় দখল, চাঁদাবাজি সহ বিভিন্ন কাজ করে থাকেন। দ্রুত এই দুর্নীতিবাজ আওয়ামী লীগ নেতা জাবের আলীকে আইনের আওতায় আনতে মানববন্ধন থেকে দাবি করা হয়।

আওয়ামী লীগ সরকারের দীর্ঘ ক্ষমতার সময় জাবের আলী অনিয়ন দুর্নীতির মাধ্যমে কোটিপতি বুনে গেছেন। তার বিরুদ্ধে কথা বলার সাহস কারো হয়নি। কথা বললে তার বাহিনীর হাতে নির্যাতনের শিকার হতে হয়েছে শত শত মানুষকে। পুরো এলাকায় যেন নিয়ন্ত্রণ করতেন জাবের আলী। জাবের আলীর বাড়ি মন্দিয়াল গ্রামে।

জাবের আলী বেশি লেখাপড়া না জানলেও বাহিনীর কারণেই এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছেন বলেও জানা গেছে। দীর্ঘ সময় এলাকাবাসীর উপর নির্যাতন চালিয়েছেন তিনি। সেই সাথে নারীদেরকেও ছাড়েননি। জাবের বাহিনীর ভয়ে এলাকায় থাকতে পারেননি অনেকেই।

অনেকে দেশ ছেড়েও পালিয়েছেন। আওয়ামী লীগ সরকারের পতনের পর ফুলে ফেপে উঠে সাধারণ জনতা। নতুন করে কাউকে যেন জাবের বাহিনীর হাতে নির্যাতনের শিকার হতে না হয় সেজন্য ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন মন্দিয়াল, ঠাকুরপাড়া, খয়রা, হলুদঘর, বীরকয়া সহ বিভিন্ন গ্রামের লোকজন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মাস্টার আনিসুর রহমান, আইয়ুব আলী, আতাউর রহমান, আফসার আলী, সিরাজউদ্দিন, আমিনুল হক, আফতাব উদ্দিন প্রমুখ।
উক্ত মানববন্ধনে কয়েকশ মানুষ অংশগ্রহণ করে।

স.আর

 

সর্বশেষ - রাজশাহীর খবর