বাংলাদেশ সফরে শ্রীলংকার সম্ভাব্য দলে যারা আছেন

আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে তারুণ্যনির্ভর দল পাঠাতে যাচ্ছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড।

আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশে পৌঁছাবে লংকান ক্রিকেট দল।

আসন্ন এই ঢাকা সফরে শ্রীলংকান ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন কুশল পেরেরা। এই সফরে অভিষেক হতে পারে তরুণ দুই পেসার শিরান ফার্নান্দো ও বিনুরা ফার্নান্দোর।

লংকান ক্রীড়া মন্ত্রণালয়ের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, বাংলাদেশ সফরের জন্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

শ্রীলংকার শীর্ষস্থানীয় দৈনিক ডেইলি নিউজকে লংকান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, আমরা ২০২৩ বিশ্বকাপের দিকে মনোযোগ দিচ্ছি। এটা খেলোয়াড়দের অভিজ্ঞতা অর্জনের বড় একটা সুযোগ। আমরা নতুন অধিনায়ক তৈরি করতে চাচ্ছি এবং সহ-অধিনায়ক হিসেবে কুশল মেন্ডিসকে বিবেচনা করা হচ্ছে। দলটির নেতৃত্ব দিতে পারেন কুশল পেরেরা।

আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলংকা ক্রিকেট দল। ২৩, ২৫ ও ২৮ মে সিরিজের দিবারাত্রির তিনটি ম্যাচ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরে শ্রীলংকার সম্ভাব্য দল: কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ওশাদা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, চামিকা করুনারাত্নে, আসিথা ফার্নান্দো, রমেশ মেন্ডিস ও আকিলা ধনঞ্জয়।