বৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশ ম্যাচের আগে যা বললেন ভারতীয় ওপেনার

Paris
জুলাই ২৫, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
মহাদেশীয় সর্বোচ্চ ক্রিকেট আসর নারী এশিয়া কাপে ভারতের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। আগামীকাল (শুক্রবার) তারা টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে। নিশ্চিতভাবেই ম্যাচে ভারতের সামনে কঠিন পরীক্ষা দিতে হবে নিগার সুলতানা জ্যোতির দলকে। কিছুদিন আগে ঘরের মাঠে তাদের বিপক্ষে টাইগ্রেস মেয়েরা হোয়াইটওয়াশ হয়েছিল। আরও একবার বড় মঞ্চে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে কথা বলেছেন ভারতীয় ওপেনার শেফালি ভার্মা।

ডাম্বুলায় আগামীকাল দুপুর আড়াইটায় বাংলাদেশ-ভারতের সেমিফাইনাল ম্যাচ শুরু হবে। যেখানে ফেবারিট হিসেবেই মাঠে নামবে হারমানপ্রীত কৌরের দল। ‘এ’ গ্রুপে তারা তিনটি ম্যাচেই জিতে নম্বর ওয়ান হয়েছিল। ফলে ‘বি’ গ্রুপে রানারআপ হওয়া জ্যোতির দল পড়েছে তাদের বিপক্ষে। সেমিতে বাংলাদেশকে হারাতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিনটি বিভাগেই ভালো করার কথা জানিয়েছেন শেফালি।

ভারতীয় এই তারকা ওপেনার বলেন, ‘আমরা মাঠে কঠোর পরিশ্রম করেছি। আশা করি ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিনটি বিভাগের প্রতিটিতেই আমরা বাংলাদেশের বিপক্ষে ভালো করতে পারব। আমাদের ব্যাটিং ইউনিট যে যথেষ্ট শক্তিশালী সেটি আমরা দেখিয়েছি। নেটে বোলাররাও ভালো করেছে। তবে আমাদের আরও উন্নতি করা প্রয়োজন।’

মেয়েদের চলমান এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে আছেন শেফালি। তিন ম্যাচে ১৫৮ রান নিয়ে তিনি আসরের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক। তার গড়-ও বেশ ঈর্ষণীয়, ম্যাচপ্রতি গড় ৫২ রান। গ্রুপপর্বে শেফালি-হারমানপ্রীতরা পাকিস্তানকে সাত উইকেট, সংযুক্ত আরব আমিরাতকে ৭৮ রান ও নেপালকে ৮২ রানে হারিয়েছে।

এভাবে দাপুটে পারফরম্যান্সে ভারতের সেমিতে ওঠা নিয়ে শেফালি বলেন, ‘আমরা যেভাবে ম্যাচ জিতেছি এবং দল হিসেবে উন্নতি করার অনুভূতি দারুণ। তবে সেমিফাইনাল আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা অনুশীলনে অনেক পরিশ্রম করেছি, আশা করি আগামীকাল নিজেদের পুরো পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব।’

‘তারা (লোয়ার অর্ডার ব্যাটার) খুব বেশি সুযোগ পায়নি। কিন্তু দিপ্তি (শর্মা), পূজা (ভাস্ত্রকার) এবং অন্যান্য লোয়ার অর্ডার ব্যাটাররা ভালো অনুশীলন করেছে। আমি নিশ্চিত যখনই সুযোগ আসবে, তারাও কিছু ছক্কা হাঁকানোর জন্য প্রস্তুত আছে’, আরও যোগ করেন ২০ বছর বয়সী ভারতীয় ব্যাটার।

সর্বশেষ - খেলা