বাংলাদেশ দলে জায়গা করেই নিজেকে চেনালেন কিংসলে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে আছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত বাংলাদেশি এলিটা কিংসলে। ফিফার ছাড়পত্র পেলেই গায়ে জড়ানোর সুযোগ থাকবে লাল-সবুজ জার্সি। তবে তার আগে ঘরোয়া ফুটবলে নিজের জাত আবারও চেনালেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিংকে। যেখানে দুটি গোল এসেছে কিংসলের পা থেকে। অন্যটি ব্রাজিলিয়ান রবিনিয়োর।

লিগে বসুন্ধরা কিংস আগেই চ্যাম্পিয়ন হয়েছে। জাতীয় দলের ব্যস্ত সূচির জন্য তাদের তিনটি ম্যাচ স্থগিত ছিল। যার প্রথমটি আজ (বুধবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়ে গেলো। ২২ ম্যাচে বসুন্ধরা কিংস ৬১ পয়েন্ট পেয়েছে। সাইফ ২৪ ম্যাচে অষ্টম হারে আগের ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছে।

কাদা মাঠে বসুন্ধরা তিন বিদেশি নিয়ে মাঠে নামে। প্রথম ম্যাচ খেলেছেন প্রবাসী ওবায়দুর রহমানও। তবে বিদেশি খেলোয়াড় ছাড়াই সাইফ প্রথমার্ধে কিছুটা আধিপত্য করেছে। আক্রমণও হয়েছে। ম্যাচের ১২ মিনিটে সাইফের একটি প্রচেষ্টা নস্যাৎ হয়েছে। ২২ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নারে ইয়াসিন আরাফাতের হেড অনেক ওপর দিয়ে যায়।

৩২ মিনিটে সাইফ সবচেয়ে সুবর্ণ সুযোগটি হারায়। সতীর্থের পাস থেকে ফাঁকায় মারাজের শট গোলকিপার হামিদুর রহমানের পায়ে লেগে কর্নারের বিনিময়ে রক্ষা হয়।

বিরতির পর অবশ্য বসুন্ধরার ঘুরে দাঁড়াতে সময় লাগেনি। তিনটি গোলই এসেছে এই অর্ধে। ৫১ মিনিটে রবিনিয়োর জোরালো শট পোস্টের অনেক বাইরে দিয়ে যায়। তিন মিনিট পর রবিনিয়োর স্কয়ার পাস থেকে কিংসলে ফাঁকায় বাঁ পায়ে প্লেসিং করে দলকে আনন্দে ভাসান।

৫৯ মিনিটে ব্যবধান বাড়তে পারতো। জোনাথন ফের্নান্দেজের ২৫ গজ দূর থেকে নেওয়া জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসলে তা হয়নি।

৬৩ মিনিটে কিংসলে আবারও লক্ষ্যভেদ করেন। ফের্নান্দেজের থ্রু থেকে কিংসলে গোলকিপারের পাশ দিয়ে লক্ষ্যভেদ করেন। ৮০ মিনিটে রবিনিয়ো স্কোরলাইন ৩-০ করেন। ফের্নান্দেজের স্কয়ার পাস থেকে এই ব্রাজিলিয়ান বক্সের ভেতরে থেকে সহজেই লক্ষ্যভেদ করে সাইফকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন।

সূত্র: বাংলা ট্রিবিউন