বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ সরাসরি দেখা নিয়ে শঙ্কা!

স্পোর্টস ডেস্ক :

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে ৯ মে। তবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের ম্যাচগুলো সরাসরি টিভিতে দেখা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। কেননা এখন পর্যন্ত কোনো টিভি চ্যানেল কেনেনি আসন্ন এই সিরিজের সম্প্রচার স্বত্ব।

কেবল প্রথম ম্যাচই নয়, পুরো সিরিজই বাংলাদেশের দর্শকরা টিভিতে সরাসরি দেখতে পারবেন কিনা সেটা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এর আগের বছরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের সিরিজ সরাসরি দেখা নিয়ে একই সমস্যার সৃষ্টি হয়। আসন্ন সিরিজের সম্প্রচার নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছেও এখন পর্যন্ত কোনো তথ্য নেই।

আজ (৪ মে) মিরপুর শের-ই বাংলার মাঠে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমে টিভিতে খেলা দেখানোর বিষয় নিয়ে কথা বলেছেন। এ সময় তিনি জানান, ‘এখন পর্যন্ত খেলা সম্প্রচার নিয়ে কোনো তথ্য নেই। এটা আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের বিষয়। স্বাগতিক বোর্ডই এসব বিষয় দেখে। ম্যাচের আয়োজন ও সম্প্রচার স্বত্ব বিক্রিও তারাই করবে। এটা তাদের ব্যাপার।’

আসন্ন এই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে খেলবে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। সিরিজটির আয়োজক এসেক্স, আর খেলা মাঠে গড়াবে চেমসফোর্ডের ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে। ম্যাচগুলো হবে ৯, ১২ ও ১৪ মে। এই সিরিজে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা।