বাংলাদেশে আসেননি, অথচ টি-টেন লিগ খেলতে যাচ্ছেন পোলার্ড

বাংলাদেশ সফরে না এলেও টি-টেন ক্রিকেট খেলার জন্য প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। এ মাসের শেষের দিকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে শুরু হচ্ছে টি-টেন টুর্নামেন্ট। পোলার্ডসহ আরও অনেক তারকা ক্রিকেটার আসন্ন আসরে খেলবেন। এই টুর্নামেন্টে খেলার জন্য পোলার্ড এখন নিজেকে প্রস্তুত করছেন। এটা তার কাছে ‘উত্তেজনাপূর্ণ’ ও ‘রোমাঞ্চকর’।

অথচ পোলার্ড যখন টি-টেন লিগ নিয়ে ভাবছেন তখন তার দল ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে হোয়াইটওয়াশের মুখে দ্বারপ্রান্তে। প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশ সফরে আসেননি পোলার্ড। পোলার্ডসহ মোট ১২ জন খেলোয়াড় বাংলাদেশ সফর থেকে সড়ে দাঁড়ান। তবে জাতীয় দল থেকে দূরে থাকলেও, ক্রিকেট থেকে দূরে নন পোলার্ড।

টি-টেন ক্রিকেটে ডেকান গ্লাডিয়েটর্সের অধিনায়ক হিসেবে তিনি দায়িত্ব পালন করবেন। পোলার্ড বলেন, ‘এই টি-টেন ক্রিকেটে সীমাহীন উত্তেজনা ও রোমাঞ্চ রয়েছে। আমি যে ধরণের ক্রিকেটে খেলে বড় হয়েছি, তার সাথে এই ফরম্যাটের খুব বেশি পার্থক্য নই। এই ফরম্যাটে বলকে শুধুমাত্র সীমানা ছাড়া করার বিষয় নয়, এটি হলো- পায়ের অবস্থান, পরিকল্পনাকে দ্রুত কাজে লাগানো। সত্যি বলতে এটি আমার সাথে মানায়। আমার অভিজ্ঞতাই প্রতিপক্ষকে বুঝতে-পড়তে আমাকে সাহায্য করবে।

এই আসরে পোলার্ডের দলে আছেন- সুনীল নারাইন-ইমরান তাহির-কলিন ইনগ্রামের মতো তারকারা। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের বেশ কিছু তরুণ খেলোয়াড়ও আছেন। তাই আসন্ন টুর্নামেন্টে নারাইন-তাহিরদের সাথে খেলতে মুখিয়ে আছেন পোলার্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে ১০হাজারের বেশি রান করা পোলার্ড টি-টেন ক্রিকেটেও ভালো করার ব্যাপারে আশাবাদী। আবুধাবিতে আগামী ২৮ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে টি-টেন লিগের নতুন সংস্করণ।

 

সুত্রঃ কালের কণ্ঠ