বাংলাদেশে আসছেন না জেমস অ্যান্ডারসন?

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নিরাপত্তাসংক্রান্ত কারণে ব্যক্তিগতভাবে বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক ওয়েন মরগান ও অ্যালেক্স হালেস। বাংলাদেশে হয়তো দেখা যাবে না ইংল্যান্ডের আরেক তারকা জেমস অ্যান্ডারসনকেও।

 

তবে মরগান-হালেসের মতো নিরাপত্তাজনিত কারণে না, ইনজুরি কাটিয়ে উঠতে না পারায় বাংলাদেশ সফর থেকে ছিটকে যেতে পারেন ইংল্যান্ডের এই তারকা পেসার।

 

গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ডান কাঁধে চোট পেয়েছিলেন অ্যান্ডারসন। তারপর থেকে আর খেলতে পারেননি একটি ম্যাচেও। বাংলাদেশ সফরের দলে নাম থাকলেও এখন ফিটনেসের কারণে বাদ পড়তে পারেন অ্যান্ডারসন। ৩৪ বছর বয়সে যে একটু সতর্ক হয়ে খেলা উচিত, গত সপ্তাহে তা স্মরণ করিয়ে দিয়েছিলেন ডানহাতি এই বোলার, ‘ফিট থাকলে আপনি অবশ্যই খেলতে চাইবেন। এটা খুবই স্বাভাবিক ব্যাপার। কিন্তু কখনো কখনো এমন সময় আসে যখন সতর্ক থাকতে হয়। ৩৪ বছর বয়সে, আমাকে হয়তো বুঝেশুনে খেলতে হবে।’

 

বাংলাদেশ সফরের পর পরই ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেখানেই হয়তো ফিরতে পারেন অ্যান্ডারসন। সেক্ষেত্রে দীর্ঘদিন পর মাঠে নামার কারণে কিছুটা অসুবিধার মধ্যেও পড়তে হতে পারে টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারীকে।

 

অ্যান্ডারসন শেষপর্যন্ত বাংলাদেশ সফরে না আসতে পারলে ইংল্যান্ডের টেস্ট দলে দেখা যেতে পারে আরেক জ্যাক বলকে। এ বছর পাকিস্তানের বিপক্ষে লর্ডস টেস্টে অভিষেক হয়েছে এই ডানহাতি পেসারের।

সূত্র: এনটিভি