মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের বিপক্ষে চেন্নাই টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

Paris
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৮:৫৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সবকিছু ঠিক থাকলে আগামী বৃহস্পতিবার চেন্নাইয়ে ভারতের বিপক্ষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। এরপর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ঘরের মাঠে প্রতিটি দলই শক্তিশালী। তার চেয়েও বড় কথা ভারত হলো এই সময়ের বিশ্বের অন্যতম সেরা তিন দলের একটি। তাদের মাঠে প্রতিপক্ষে জন্য সেরাটা উজর করে দেওয়া চ্যালেঞ্জিং। অতীতে ভারতের বিপক্ষে কোনো টেস্টে জয় পায়নি বাংলাদেশ। এবার সেই খরা কাটাতে চায় টাইগাররা।

সংবাদমাধ্যম পিটিআই জানায়, ভারতের প্রধান কোচ গৌতম গম্ভীর ও অধিনায়ক রোহিত শর্মা ৩ স্পিনার নিয়ে খেলার চিন্তাভাবনা করছেন। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা ও চায়নাম্যান কুলদীপ যাদব হতে পারে সেই ৩জন। ৩ স্পিনারের সঙ্গে থাকবেন দুই পেসার যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

ব্যাটিং অর্ডারে অধিনায়ক রোহিতের সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সোয়াল। তিনে শুবমান গিল ও চারে বিরাট কোহলি। এরপর জাদেজা ও সরফরাজ খান। সাতে দেখা যেতে পারে ঋষভ পন্তকে। আর শেষ ৪ জন হলেন রবিচন্দ্রন অশ্বিন, বুমরাহ, কুলদীপ ও সিরাজ।

চেন্নাই টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, সরফরাজ খান, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা