মঙ্গলবার , ২০ আগস্ট ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের বিপক্ষে আফগান দলে নতুন মুখের ছড়াছড়ি

নিউজ ডেস্ক
আগস্ট ২০, ২০১৯ ৯:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। এই সিরিজের জন্য রশিদ খানের নেতৃত্বে দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। দলে নতুন মুখের ছড়াছড়ি।

আফগানিস্তানের এই দলের টেস্টে পাঁচজন এবং টি-টোয়েন্টিতে চারজন নতুন মুখ রয়েছে। গত মার্চে দেরাদুনে আয়ারল্যান্ডকে হারানো একমাত্র টেস্টের দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান নাসির জামাল, বাঁহাতি স্পিনার শরফুদ্দিন আশরাফ, পেসার ওয়াফদার মোমান্ড ও বাঁহাতি স্পিনার ওয়াকার সালামখেল।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকলেও এখনো টেস্ট খেলার সুযোগ হয়নি বাঁহাতি পেসার শাপুর জাদরানের। তাঁকে এবার বিবেচনা করা হয়েছে একমাত্র টেস্টে। এ ছাড়া নতুন মুখ হলেন ওপেনার ইব্রাহিম জাদরান, বাঁহাতি স্পিনার জহির খান, পেসার আহমাদ শিরজাদ ও লেগ স্পিনার কাইস আহমাদ।

গত বছর ভারতের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট অভিষেক হয়েছিল। সম্প্রতি এক বছরের জন্য নিষেধাজ্ঞা পেয়েছেন ডানহাতি ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদ। তাই বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে নেই জায়গা হয়নি তাঁর।

টেস্ট দলে আছেন আফগানিস্তানের প্রথম দুই টেস্টে নেতৃত্ব দেওয়া আসগর আফগান, সাবেক ওয়ানডে অধিনায়ক মোহাম্মদ নবী, রহমত শাহ ও হাসমতউল্লাহ শাহিদি।

সফরের একমাত্র টেস্টটি হবে ৫-৯ সেপ্টেম্বর। এরপর বাংলাদেশ-জিম্বাবুয়েকে নিয়ে তিন ম্যাচের ত্রিদেশীয় সিরিজে খেলবে আফগানিস্তান। ১৩-২৪ সেপ্টেম্বর বসছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

আফগানিস্তান টেস্ট দল : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম খলিল, জহির খান, জাভেদ আহমাদি, আহমেদ শারজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

আফগানিস্তান টি-টোয়েন্টি দল : রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফউদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ জাদরান, শহিদউল্লাহ, করিম জানাত, গুলবদিন নাইব, ফরিদ আহমেদ, শফিকউল্লাহ, ফজল নিয়াজাই, দওলত জাদরান, নাভিন-উল-হক ও রহমানউল্লাহ গুরবাজ।

সর্বশেষ - রাজশাহীর খবর