শুক্রবার , ২৩ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের বন্যায় প্রাণহানির ঘটনায় সমবেদনা জানিয়েছে পাকিস্তান

Paris
আগস্ট ২৩, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বন্যাদুর্গত বাংলাদেশের জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। গত কয়েকদিনে আকস্মিক বন্যায় দেশে প্লাবিত হয়েছে ১২ জেলা। এসব জেলায় কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন দুর্গত এলাকার মানুষ।

ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেটে পরিস্থিতি বেশি অবনতি হয়েছে।  এতে ৫০ লাখের বেশি মানুষ চরম মানবিক সংকটে পড়েছে।
এখন পর্যন্ত বন্যায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩।

শুক্রবার সামাজিকমাধ্যম এক্স একাউন্টে শেহবাজ শরীফ লিখেন, ‘বাংলাদেশে বন্যায় প্রাণহানি ও ধ্বংসযজ্ঞে গভীরভাবে উদ্বিগ্ন। আমি বাংলাদেশের জনগণ এবং নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই’।

চলমান সংকট কাটিয়ে বাংলাদেশ দ্রুত ঘুরে দাঁড়াবে জানিয়ে শেহবাজ আরও লিখেন, ‘এই ট্র্যাজেডির মুহূর্তে বাংলাদেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে পাকিস্তান। আমি আত্মবিশ্বাসী যে, বাংলাদেশের সহনশীল জনগণ তাদের চারিত্রিক অধ্যবসায় ও দৃঢ়তা দিয়ে এই কঠিন সময়কে অতিক্রম করবে।’

উল্লেখ্য, এর আগে রাজনৈতিক পটপরিবর্তনের পর বাংলাদেশের সঙ্গে নতুন করে সম্পর্ক উন্নয়নে আগ্রহ প্রকাশ করে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে চিঠি লিখেন শেহবাজ শরীফ। চিঠিতে দুই দেশের সম্পর্ক উন্নত করার আহ্বান জানান তিনি।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক