শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের প্রশংসায় যা বললেন অশ্বিন

Paris
সেপ্টেম্বর ২১, ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশের বিপক্ষে টেস্টে বরাবরই রান করে থাকেন ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। চেন্নাইয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম ইনিংসে তার সেঞ্চুরিতে বিপর্যয় মুহূর্ত থেকে ঘুরে দাঁড়িয়েছে ভারত। নিজের ব্যাটিং দক্ষতায় বাংলাদেশকে পিছিয়ে দেওয়া এই অলরাউন্ডার দ্বিতীয় দিন শেষে প্রতিপক্ষকেও প্রশংসায় ভাসিয়েছেন।

শুক্রবার দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন অশ্বিন। তিনি বলেন, আমি এটি আগেও বলেছি, (হাসি) এখানে বাংলাদেশের বিপক্ষে বলে আলাদা কিছু নেই। একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমি সবসময়ই ভালো করতে মুখিয়ে থাকি, পারফর্ম করে ম্যাচ জিততে চাই।

তিনি আরও বলেন, আমি উপভোগ করি খেলাটা। সুযোগ পেলেই চেষ্টা করি ভালো করতে, সফল হওয়ার। এজন্যই খেলতে চাই সবসময়। আমার জন্য বর্তমানে থাকাটা জরুরি ব্যাপার এবং নিজের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। বাংলাদেশ দলকে অনেক সম্মান করি।

বাংলাদেশের ক্রিকেটে উন্নতি আরও আগেই দেখছেন বলে উল্লেখ করে এই অভিজ্ঞ তারকা বলেন, ‘অনেকদিন ধরে তারা ভালো খেলে আসছে। বেশ অভিজ্ঞ একটি দল তারা। হয়তবা সব ম্যাচ যোগ করলে আমাদের চেয়েও বেশি অভিজ্ঞ দল হতে পারে তারা, যদিও পরিসংখ্যানের ব্যাপারে আমি নিশ্চিত নই। আমরা অবশ্যই তাদের সম্মান করি।’

ধীরে ধীরে চেন্নাইয়ের উইকেট যে পরিবর্তন হচ্ছে সেটাও স্বীকার করে অশ্বিন বলেন, ‘কিছুটা অসম বাউন্স রয়েছে আমার মনে হয়। স্লো হয়ে যাচ্ছে উইকেট। গতকাল অনেক সাহায্য ছিল। ৫ম দিনে গেলে আমার মনে হয় উইকেট আরও টার্ন করবে। চ্যালেঞ্জ হতে যাচ্ছে স্পিন সামলানোর ব্যাপারে। ব্যাটারদের কৌশল খাটাতে হবে, লম্বা ব্যাট করতে হবে। বাংলাদেশ দলও এমন একটি দল যারা অনেক দিন ধরে খেলে আসছে। ফলে আমাদেরও সতর্ক থাকতে হবে এবং নিজেদের কাজ চালিয়ে যেতে হবে।’

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা