বাংলাদেশকে কোনো সুযোগই দিতে চান না বোল্ট

মাউন্ট মঙ্গানুইয়ে ৮উইকেটে হারের পর নিজেদের মধ্যে কী আলাপ-আলোচনা করেছিল নিউজিল্যান্ড দল? নিশ্চিত, পরের টেস্টে ঘুরে দাঁড়ানোর বিষয়ে কিংবা বাংলাদেশকে কোনো সুযোগই না দেয়ার ব্যাপারে! ক্রাইস্টচার্চ টেস্টে কিউইরা যেভাবে খেলছে, তা দেখে তেমনটাই মনে হওয়ার কথা।

বাস্তবেও তাই হচ্ছে। কিউই পেসার ট্রেন্ট বোল্ট একাই ৫ উইকেট নিলেন। দ্বিতীয় দিন শেষে সংবাদ মাধ্যমের সামনে এসে অকপটে বলে গেলেন, ‘বাংলাদেশকে আর কোনো সুযোগই দিতে চাই না।’

৬ উইকেট হারিয়ে ৫২১ রানে ইনিংস ঘোষণা করার পর বোলিং তোপে বাংলাদেশকে এরই মধ্যে কাবু করে ফেলেছে কিউইরা। মাত্র ১২৬ রানে অলআউট হয়েছে মুমিনুল অ্যান্ড কোং। এখনও ৩৯৫ রান পেছনে বাংলাদেশ। ফলোঅন করালে ইনিংস পরাজয়ের সম্ভাবনা রয়েছে টাইগারদের।

তৃতীয় দিন সকালে কী বাংলাদেশকে ফলোঅন করানো হবে নাকি নিজেরা আবার ব্যাট করতে নামবেন? সে ব্যাপারে স্পষ্ট কিছু বলেননি ট্রেন্ট বোল্ট। জানিয়েছেন শুধু, বাংলাদেশের প্রতি আপাতত কোনো দয়া দেখাবে না তারা।

বোল্ট বলেন, ‘এটাই হচ্ছে টেস্ট ক্রিকেটের সৌন্দর্য। ভিন্ন দুই মাঠে দারুণ পার্থক্য দেখা যাচ্ছে। অবশ্যই উইকেটে ঘাস থাকার কারণে বাউন্স দেখা যাচ্ছে। আমি মনে করি, ছেলেরা যেভাবে শুরু করেছে, তাতে শুরুতেই বেশ কিছু উইকেট নিতে পারলে অবশ্যই তাদের ওপর চাপ তৈরি করা যাবে। আমি মনে করি, যা আমরা চিন্তা করেছি, সেটাই করতে পেরেছি। আমরা তাদেরকে ফ্রন্টফুটে খেলতে প্ররোচিত করেছি এবং সে অনুযায়ী বল করে গেছি। এরই মধ্যে অর্ধেক কাজ সম্পন্ন হয়ে গেছে এবং বিকেলটা ছিল খুবই সন্তোষজনক।’

 

সূত্রঃ জাগো নিউজ