বাঁধের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী শহর রক্ষা বাঁধের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। মঙ্গলবার (১৬ মে) সকালে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের কাছে স্মারকলিপি প্রদান করেন সংগঠনটি নেতৃবৃন্দরা।

এর আগে জেলা প্রশাসকের সাথে মতবিনিময়কালে সংগঠনটির নেতৃবৃন্দরা বলেন, রাজশাহী মহানগরীতে প্রমত্তা পদ্মা নদীর বন্যা হতে রক্ষার্থে ১৭.২০ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ করা হয় । যা রাজশাহী শহর রক্ষা বাঁধ হিসেবে পরিচিত । কিন্তু এই শহররক্ষা বাঁধের উভয় পাশে জবর দখল ও অবৈধ স্থাপনা নির্মাণের মহোৎসব চলছে। এনিয়ে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ অবৈধ স্থাপনার তালিকা প্রশাসনের নিকট বার বার দাখিল করলেও অজ্ঞাত কারণে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না ।

সংগঠনের নেতৃবৃন্দ আরো বলেন , এভাবে যদি জবর দখল এবং অবৈধ স্থাপনা নির্মাণ চলতে থাকে।তাহলে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ফাটল অথবা ভাঙ্গন সৃষ্টির মাধ্যমে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে করে রাজশাহী মহানগর সহ আশেপাশের এলাকায় বন্যায় প্লাবিত হবে এবং বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা হুমকির মুখে পড়বে। এজন্য অচিরেই এসব অবৈধ স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান সংগঠনটি নেতৃবৃন্দরা। এদিকে,সংগঠনটির নেতৃবৃন্দদের আশ্বস্ত করে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন,বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভাবে দেখা হচ্ছে এবং অবৈধ স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মতবিনিময়ের সময় উপস্থিত ছিলেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবদুল মান্নান,সাধারণ সম্পাদক মোঃ জামাত খান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মতিন,বীর মুক্তিযোদ্ধা বাসার. বাপার সহসভাপতি শ.ম.সাজু, বাপা রাজশাহী যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল গনি সেলিম,যুবনেতা গোলাম নবী রনি নারীনেত্রী সেলিনা বেগম, সোনিয়া খাতুন. জোবায়েদ হোসেন জিতু কোষাধ্যক্ষ বাপা দপ্তর সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।