বহিরাগতদের দৌরাত্মে নিরাপত্তাহীনতা ইবি ছাত্রলীগে

ইবি প্রতিনিধি: অছাত্র, বহিরাগত ও মাদকাসক্তদের দৌরাত্মে নিরাপত্তাহীনতায় সময় পার করছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সম্পাদক গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। যেকোনো সময় পদ না পাওয়া ছাত্রলীগ নেতা-কর্মীরা এদের সাথে নিয়ে হামলা করতে পারে বলে আশঙ্কা করছে তারা।

সোমবার দিবাগত রাতে লালন শাহ হলে সভাপতি ও সম্পাদক গ্রুপের কর্মীদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দেয় পদ না পাওয়া ছাত্রলীগ নেতা-কর্মীরা। পদবঞ্চিতদের বিভিন্ন অপকর্মের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করায় এ হুমকি-ধামকি দেয় তারা। এতে চরম নিরাপত্তাহীনতার আশঙ্কা করছে সভাপতি ও সম্পাদক পক্ষের কর্মীরা।

এদিকে ক্যাম্পাসে বহিরাগত, অছাত্র ও মাদকাসক্তদের আনাগোনা বেড়েছে ব্যাপকভাবে। রাজনৈতিক ছত্রছায়ায় ও অপর পক্ষকে ঘায়েল করতে পদ না পাওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের লালন করছে। এতে ছাত্রলীগের অন্য গ্রুপসহ সাধারণ শিক্ষার্থীরাও অনিরাপদ মনে করছেন ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে।

এবিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) আনিছুর রহমান বলেন, বহিরাগতদের বিষয়ে আমারা জিরো টলারেন্স ঘোষণা করেছি। ইতিপূর্বে বহিরাগতদের বিষয়ে আমরা প্রশাসনিকভাবে বেশ কিছু ব্যাবস্থা গ্রহণ করেছি। কেউ অনিয়ম করলে আগামীতেও এটা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এবিষয়ে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ক্যাম্পাস গত ৩ বছরে একাডেমিক ও প্রশাসনিকভাবে যে উন্নয়ন হয়েছে এর ধারাবাহিকতা বজায় রাখতে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রশাসনকে শাপলা ফোরাম সর্বাত্মক সহযোগিতা করবে।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কামাল উদ্দিন বলেন, বর্তমানে ছাত্ররাজনীতি নিয়ে আমি তেমন কিছু জানি না। তবে কোন গ্রুপিং না করে সকলে একসাথে আসলে আমি তাদের সাথে কথা বলি।

উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, ছাত্রলীগের বর্তমান সংকট নিয়ে আমরা উপাচার্য মহোদয়ের সাথে কথা বলেছি। তিনি এখন ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। তিনি ক্যাম্পাসে আসলে আমরা একসাথে বসে প্রসাশনিকভাবে সিদ্ধান্ত নেব।

 

স/শা