বসুন্ধরার এমডিকে হত্যা চেষ্টা: প্রতিবাদে রাজশাহীতে ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:



বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোবাবর বেলা ১২ টায় রাজশাহী নগরীর সাহেবাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ কর্মসূচি থেকে বসুন্ধরা এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। হত্যা চেষ্টার পরিকল্পনাকারী হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুনকে গ্রেফতারের দাবি জানানো হয়। পাশাপাশি আনভীরর নিরাপত্তার জোরদারের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ প্রধানমন্ত্রীর চেষ্টায় এবং ব্যবসায়ীদের সহযোগিতায় যখন দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হচ্ছে, তখন একটি মহল দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। প্রতিষ্ঠানের এমডি দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি ক্রীড়াক্ষেত্রে অবদান রাখছেন। তাঁকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারীরা যত বড় শক্তিশালীই হোক না কেন, তাদের আইনের আওতায় আনা হোক। না হলে ব্যবসায়ী মহল থেকেই ওই ষঢ়যন্ত্রকারীদের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। একই সঙ্গে বক্তারা বসুন্ধরা এমডির নিরাপত্তা জোরদারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ব্যবসায়ী গ্রুপের উদ্যোগে মানববন্ধন উপস্থিত ছিলেন- কালের কণ্ঠের ব্যুরো প্রধান ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, জুৃযেল রানা, নজরুল ইসলাম বাবু, বুলবুল হোসেন, হালিম উদ্দিন, হারুন অর রশিদ, মামুন অর রশিদদ প্রমুখ।

স/আ