বল স্টাম্পে লেগেও বেল পড়ল না! বিশ্বাসই হচ্ছে না স্টোকসের

অ্যাশেজের সিডনি টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে বেন স্টোকস আউট হয়েও, আউট হলেন না! আর এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে যায়।

ইংল্যান্ডের ইনিংসে ৩১তম ওভার করতে এলেন অজি অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। আগে চার ওভার বল করে চারটাই মেডেন নেন। এক রানও হজম করেননি। সেই গ্রিনের ওভারে প্রথম বলটা একটু ভেতরে ঢুকে যাচ্ছিল, সতর্কভাবে ছেড়ে দিয়েছিলেন বেন স্টোকস। গ্রিনের মনে হয়েছে, স্টোকসের ছেড়ে দেওয়া বলটা প্যাডে আঘাত লেগে পেছনে চলে গিয়েছে।

আউটের আবেদন করেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা! আম্পায়ার পল রেইফেলও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আবেদনে সাড়া দিয়ে স্টোকসকে এলবিডব্লিউর আউট দেন। কিন্তু স্টোকস নিশ্চিত ছিলেন, বল আর যাই হোক, তার প্যাডে লাগেনি। নিলেন রিভিউ।

ডিআরএসের সাহায্যে দেখা গেল, প্যাড নয়, স্টাম্পের এক কোনায় বলটা স্পর্শ করে পেছনে চলে গেলেও স্টাম্প অক্ষতই থেকে গেছে। বেল পড়েনি। রিভিউ দেখে স্টোকস নিজেই হেসে খুন! এভাবে বেঁচে যাবেন, হয়তো ভাবেননি। আর এ ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায়।

পরে স্টোকস অবশ্য নাথান লিয়নের বলে ৬৬ রান করে এলবিডব্লিউ হয়ে যান।

অ্যাসেজের চতুর্থ টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। এখনও তারা পিছিয়ে ১৫৮ রানে।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন