বলিউড পারিশ্রমিকে এখনও পিছিয়ে বাহুবলী প্রভাষ!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

‘বাহুবলী টু’ মুক্তি পাওয়ার পর থেকেই চলছে প্রভাষ বন্দনা। প্রযোজক পকেটে ভরেছেন হাজার কোটি রুপি। তবে শুধু প্রযোজক বা পরিচালকই নন এই ছবির দারুণ ব্যবসা থেকে লাভবান হয়েছেন কলাকুশলীরাও। তারই একজন মূল চরিত্রে অভিনয় করা প্রভাষ।

 

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে জানা যায়, আগে যেখানে প্রতি ছবিতে ২৫ কোটি রুপি নিতেন প্রভাষ। এখন ৩০ কোটি দাবি করছেন। তেলেগু সিনেমার আর কোনও তারকাই এর ধারে কাছে নেই।

 

তবে বলিউড তারকাদের থেকে এখনও অনেকটাই পিছিয়ে রয়েছেন প্রভাষ। বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান সালমান খান। প্রতি ছবিতে ৬০ কোটি রুপি নেন তিনি। অনেক সময় নিজেই ছবি প্রযোজনা করেন। স্বাভাবিকভাবেই তখন লাভের অংকটাও অনেক বড় হয়।

 

এরপরই রয়েছেন মি. পারফেকশনিস্ট আমির খান। ছবিপ্রতি ৫৫-৬০ কোটি রুপি নেন তিনি। আর বলিউড বাদশা শাহরুখ খান পারিশ্রমিক নেন ৪০-৪৫ কোটি রুপি। তবে বেশিরভাগ সময়ই ছবিতে তাদের শেয়ার থাকে। সেখান থেকে লাভের রুপি ঘরে তোলেন তারা।

 

তালিকায় এরপর রয়েছেন খিলাড়ি অক্ষয় কুমার। প্রতি ছবিতে ৩৫-৪০ কোটি রুপি দাবি করেন। আর বছরে ৪-৫টি ছবি করার কারণে অন্য অভিনেতাদের চেয়ে তার আয়ও বেশি হয়।

 

অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান কঙ্গনা রনৌত। তার অংকটি ১০-১২ কোটি।  এরপর যথাক্রমে দীপিকা (৮-১০ কোটি), কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া ও অনুশকা শর্মা।

সূত্র: বাংলা ট্রিবিউন