বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ‘জাতীয় বাজেট পর্যালোচনা ২০২১-২২’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে ‘জাতীয় বাজেট পর্যালোচনা ২০২১-২২’ শীর্ষক একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২৪ জুন) অনলাইন প্ল্যাটফর্ম মাইক্রোসফট টিমসে ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

উক্ত ওয়েবিনারে অংশগ্রহণ করেন-অর্থনীতি বিভাগের শিক্ষকমন্ডলী এবং সকল সেমিস্টারের শিক্ষার্থীরা। সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের  কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ইলিয়াছ হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবীদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল ওয়াদুদ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফরিদ উদ্দীন খান এবং সহযোগী অধ্যাপক মো. সেলিম রেজা।

অনুষ্ঠানটির উপস্থাপন ও স্বাগত বক্তব্য প্রদান করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মো. রাকিবুল ইসলাম। ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটটি সংক্ষেপে উপস্থাপন করেন বিভাগের প্রভাষক নাজনীন সুলতানা। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক নিরাপত্তা বলয়ে বাজেটের প্রভাব নিয়ে আলোচনা করেন বিভাগের সহকারি অধ্যাপক নাসরিন ইসলাম। বাংলাদেশের শিল্প ও বাণিজ্যের উপর ২০২১-২২ সালের বাজেটের প্রভাব ব্যাখ্যা করেন সহকারি অধ্যাপক মো. আতাউল গনি ওসমানী। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ড. মো. ফরিদ উদ্দীন খান এবং মো. সেলিম রেজা এবারের বাজেটের বিভিন্ন সমস্যা ও কম গুরুত্বপ্রাপ্ত খাতসমূহ সম্পর্কে আলোচনা করেন।্শিক্ষার্থীদের বাজেট বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন বিভাগের শিক্ষকমন্ডলী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে দেশের উৎপাদন, সেবা ও হাউজহোল্ড সেক্টরের বিভিন্ন বিষয়ে বাজেটে সুস্পষ্ট দিক নির্দেশনার ব্যাপারে মন্তব্য করেন।

সবশেষে, অনুষ্ঠানের সভাপতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ইলিয়াছ হোসেন তার সমাপনী বক্তব্য প্রদান করেন । প্রস্তাবিত বাজেটের সাফল্য কামনা এবং উপস্থিত সকলকে ধন্যবাদ প্রদানের মাধ্যমে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

স/জে