বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে অনার্স ও মাস্টার্স প্রথম সেমিস্টারে (স্প্রিং ২০২১) অনলাইনে ভর্তির প্রাথমিক আবেদন-প্রক্রিয়া শুরু হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ৭ জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

এজন্য শিক্ষার্থীদের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.vu.edu.bd) ঠিকানায় গিয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে। ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও অনার্স প্রথম সেমিস্টারে (স্প্রিং ২০২১) ভর্তির জন্য আবেদন করতে পারবে। তবে তাদের ভর্তি সংক্রান্ত চূড়ান্ত কার্যক্রম এইচএসসি’র ফল প্রকাশের পর শুরু হবে।

চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম এবং ক্লাস অনলাইনের মাধ্যমে সম্পাদিত হবে। ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ও ভর্তি প্রক্রিয়ার নির্দেশাবলী ৭ জানুয়ারি ২০২১ তারিখের পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে। স্প্রিং-২১ সেমিস্টারে প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হবে ১৭ জানুয়ারি ২০২১।

স্প্রিং ২০২১ সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন (বিবিএ), সিএসই, ইইই, ফার্মেসী, ইংরেজি, আইন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, জার্নালিজম ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স প্রথম সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি হতে পারবে। এছাড়াও ব্যবসায় প্রশাসন (এমবিএ), ইংরেজি, আইন, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, পাবলিক হেলথ (এমপিএইচ) ও অর্থনীতি বিভাগে মাস্টার্স প্রথম সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি হতে পারবে।

ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১-০৪ হেল্পলাইন নম্বরে যোগাযোগ করা যাবে।

স/রি