বরেন্দ্র বিশ্ববিদ্যালয়-এর স্বেচ্ছাসেবী সংগঠন ‘ছোট্ট স্বপ্নে গল্পপাঠের আসর’

নিজস্ব প্রতিবেদক:

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ভবনে স্বেচ্ছাসেবী সংগঠন ছোট্ট স্বপ্ন গল্পপাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। সোমবার  (২৮ নভেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের আসরের আয়োজন করা হয়। চতুর্থবারের মতো এই আয়োজনের আলোচ্য গ্রন্থ ছিল বিশ্ববিখ্যাত লেখক পাওলো কোয়েলহোর উপন্যাস “দা আলক্যামিস্ট”।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গল্পপাঠের আসর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফয়জার রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো.হাবিবুল্লাহ। উপস্থিত ছিলেন ছোট্ট স্বপ্নের আহ্বায়ক ড. সুলতানা রাজিয়া। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফুল ইসলাম এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ও ছোট্ট স্বপ্নের মডারেটর মো. শাহাদাত হোসেনসহ অনান্য মডারেটরবৃন্দ।

গল্পপাঠের আসরের এই আয়োজন দুটো পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে আলোচ্য গ্রন্থ -এর উপর কুইজ প্রতিযোগিতা এবং দ্বিতীয় পর্বে উক্ত গ্রন্থের উপর আলোচনা।

অধ্যাপক ড. মো. ফয়জার রহমান তাঁর মুল্যবান বক্তব্যে ছোট্ট স্বপ্নের এমন আয়োজনকে সাধুবাদ জানান এবং ছোট্ট স্বপ্নের উত্তরোত্তর মঙ্গল কামনা করেন। ড. মো. হাবিবুল্লাহ ছোট্ট স্বপ্নকে অন্যতম সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে উল্লেখ করেন। ড. সুলতানা রাজিয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান শেষে কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার প্রদান করা হয়। প্রথম স্থান অধিকার করে ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মোছা. হাওয়া খাতুন, দ্বিতীয় স্থান অধিকার করে ফার্মেসী বিভাগের শিক্ষার্থী মো. ফরহাদ হোসেন। ছোট্ট স্বপ্নের সভাপতি এস এম মেহেদী হাসানের ধন্যবাদ জ্ঞাপন এবং বক্তব্যের মধ্য দিয়ে গল্পপাঠের আসর অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

জি/আর