বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাইক্রোসফট অফিস ও ইন্টারনেটের উপর প্রশিক্ষণ


নিজস্ব প্রতিবেদক :
উত্তরবঙ্গের সর্বপ্রথম ও স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে দশম সেমিস্টার থেকে মাস্টার্স এর শিক্ষার্থীদের জন্য বিভাগের উদ্যোগে দশ দিনব্যাপী এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ভূমিকা পালন করেন রাজশাহীর স্বনামধন্য আইটি সল্যুশন ‘মাক্রম্যান’- এর মার্কেটিং অ্যাডভাইজার মো. মনির হোসেন শাওন। এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ১৪ মে, ২০২৩ তারিখে প্রশিক্ষণ শুরু হয়। দশ দিনব্যাপী সফল প্রশিক্ষণের পর গত ২৪ মে, ২০২৩ ইং তারিখে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফায়জার রহমান। উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডল এবং সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ। অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ছাত্র-ছাত্রীদেরকে এই প্রশিক্ষণে অর্জিত দক্ষতাসমূহ প্রত্যহ চর্চায় রাখবার জন্য পরামর্শ দেন। এছাড়াও বিভাগের এই ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সকল ধরনের সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

অনুষ্ঠানের একপর্যায়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়। এছাড়াও প্রশিক্ষণ শেষে অনুষ্ঠিত এক মূল্যায়ন অভীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে অনুষ্ঠানের সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে এই কর্মশালা প্রতি সেমিস্টারের চলমান রাখার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন বলে অঙ্গীকার ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ভূমিকা পালন করে উক্ত বিভাগের প্রভাষক মো. আসফাক সালেহীন ও বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী মো. বশিরউল্লাহ এবং মো. আশরাফুল ইসলাম।

বর্তমানে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। সর্বোচ্চ ১০০% পর্যন্ত ছাড়ে জুলাই সেশনের ভর্তির আবেদন চলছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। বিস্তারিত যোগাযোগের জন্য ০১৭৩০৪০৬৫৭৫ নম্বরে কল করা যাবে।