বরিশালে হাত-পা বেঁধে মেয়ে শিশুকে নির্যাতন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

বরিশালে প্রতিবেশী এক প্রভাবশালী পরিবারের মোবাইল চুরির অভিযোগে ১০ বছরের এক শিশুকে বাথরুমে আটকিয়ে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল শুক্রবার বাকেরগঞ্জ থানায় পাঁচজনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে ভুক্তভোগী শিশুর বাবা।

এ ঘটনায় পুলিশ অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। এছাড়া গ্রেপ্তার এক শিশুকে পরিবারের জিম্মায় রাখা হয়েছে।

নির্যাতনের শিকার শিশু জুই আক্তার (১০)। সে বাকেরগঞ্জ উপজেলার নীলগঞ্জ এলাকার বশির হাওলাদারের মেয়ে। নির্যাতনের শিকার শিশুটি বর্তমানে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এই তথ্য নিশ্চিত করেছেন। মামলা ও ভুক্তভোগী পরিবারের বরাত দিয়ে তিনি জানান, গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার নীলগঞ্জ এলাকার ১০ বছরের ওই শিশু বাড়ির উঠানে অন্যান্য সাথীদের সঙ্গে খেলার সময় মোবাইল চুরির অভিযোগে প্রতিবেশী কবির চৌকিদারের ছেলে সাইল এবং তার লোকজন ওই শিশুকে তুলে নিয়ে একটি বাথরুমের ভেতর আটকে রাখেন।

ওসি জানান, সেখানে ওই শিশুর হাত-পা বেঁধে পেটানো হয়। এ সময় শিশুটির শ্লীলতাহানির চেষ্টা করা হয় বলেও পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখান থেকে গতকাল সন্ধ্যায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, মামলা দায়েরের পর সাইলসহ এজাহারভুক্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার অপর আসামির বয়স ১৪ বছর এবং সে এসএসসি পরীক্ষার্থী হওয়ায় থানার শিশু বান্ধব কর্মকর্তা ও উপজেলা প্রবেশন অফিসারের মাধ্যমে তাকে মায়ের জিম্মায় রাখা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যহত রয়েছে।

 

সূত্র: আমাদেরসময়